২১-২২ জুলাই শিশুদের জন্য ই-কিডস প্রতিযোগিতা

শিশু কিশোরদের জন্য ‘মাই ই-কিডস’ তৃতীয় বারের মতো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলায়তন-৭১ এ আয়োজন করেতে যাচ্ছে বিশেষ সামার ক্যাম্প। আগামী ২১ ও ২২ জুলাই অনুষ্ঠিত হবে মাই ই-কিডস ক্যাম্প-২০১৭।  এবারের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘To Excel in Creativity with ICT’।

দুই দিনব্যাপী আয়োজিত এই ক্যাম্পে আইটি মেলা, ইন্টারনেট জোন, গেমস কর্ণার, প্রকল্প প্রদর্শনী, মাইন্ড ম্যাপিং, চিত্রাংকন, লোগো, ভার্চুয়াল রিয়েলিটি শো, কম্পিউটার গেমস, কুইজ, সংগীত, আবৃত্তিসহ ১২টি ক্যাটাগরিতে প্রতিযোগিতার আয়োজন থাকবে। পাশাপাশি শিশুর মননশীলতা বিকাশের ওপর বিভিন্ন ওয়ার্কশপ থাকবে। বিভিন্ন বয়সের শিশুরা বিভিন্ন বিভাগে বিভক্ত হয়ে দিনব্যাপী এ অনুষ্ঠানে অংশগ্রহণ ও উপভোগ করতে পারবে। এবারের আয়োজনে সহযোগীতা করছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল।

১১ জুন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলনায়তন-৭১ এ আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ‘মাই ই-কিডস ক্যাম্প-২০১৭’ আয়োজক কমিটি। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের উপদেষ্টা ড. মাহামুদুল হাসানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন ‘মাই ই-কিডস-২০১৭’ উদযাপন কমিটির আহ্বায়ক ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের সিনিয়র ভাইস প্রিন্সিপাল রহিমা কে মির্জা রোজমেরী। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাই ই-কিডসের উপদেষ্টা ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. তৌহিদ ভূইয়া ও স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান রাজু ও কো-কনভেনার আমেনা হাসান এনা।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা তাদের ক্লাস অনুযায়ী রেজিস্ট্রশন করতে পারবে। একটি শিশু সর্বোচ্চ ৩টি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবে। ৩টি প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী মোট ৩ জনকে ‘সুপার কিডস’ এবং ২ জনকে ‘টেকনো কিডস’ হিসেবে ঘোষণা করা হবে। সুপার কিডস এবং টেকনো কিডসরা জন্য বিভিন্ন পুরস্কারের পাশাপাশি পাবে মাই-ই কিডস কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে সম্পূর্ণ বিনা মূল্যে যেকোনো একটি লেভেলে পড়ার সুযোগ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে ৫০% ভর্তি ফি ও টুইশান ফি মওকুফ সুবিধা। বিভিন্ন পুরস্কারের পাশাপাশি সকল প্রতিযোগী অংশগ্রহণের সার্টিফিকেট পাবে।

এই সামার ক্যাম্পে ১২টি বিভাগে সৃজনশীল তথ্যপ্রযুক্তি প্রতিযোগিতা ছাড়াও থাকবে পিতামাতা- শিক্ষক- অভিবাবক এই ত্রিমাত্রিক সম্পর্ক নিয়ে কর্মশালা ও বিনোদনমূলক অনুষ্ঠান। প্রতিযোগিতার পাশাপাশি শিশুদের বিনোদনের জন্য থাকবে পাপেট শো, টয় ট্রেইন, বাউন্সি বল, রনপা, টম অ্যান্ড জেরি, স্ট্রিট ম্যাজিকসহ দিনভর নানা আয়োজন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.