২১ জন পেলেন আইসিটি অ্যাওয়ার্ড

ঢাকাঃ নানা আয়োজনের মধ্যে দিয়ে আজ পর্দা নামছে ঢাকার কম্পিউটার মার্কেট এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টার (মাল্টিপ্ল্যান) চলতে থাকা ডিজিটাল আইসিটি মেলার।‘ভিশন টু সার্ভ গো উইথ আইসিটি’ স্লোগানকে সামনে রেখে ৭ম বারের মতো ২০ জানুয়ারি থেকে শুরু  হওয়া ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬’ নামের এ মেলা আজ  শেষদিন। মেলার ৬ দিনের এই মেলায় ছিলো দর্শকদের উপছে পড়া ভিড়।

সোমবার মেলার শেষদিন সন্ধ্যায় অনুষ্ঠিত হয় ‘ডিজিটাল আইসিটি অ্যাওয়ার্ড ২০১৬’ আইসিটি খাতে বিশেষ অবদান রেখেছেন তাদের ২১ জনকে দেওয়া হবে গুনীজন সংবর্ধনা ও ক্রেস।

তারা হলেন, জামিলুর রেজা চৌধুরী (তথ্যপ্রযুক্তিবিদ), মোহাম্মদ নুরুল ইসলাম (মরণোত্তর,সিনিয়র ব্যবসায়ী), আব্দুল কাদের (মরণোত্তর, তথ্যপ্রযুক্তি সাংবাদিকতা),  মোহাম্মদ আজিজুল হক (সিনিয়র ব্যবসায়ী),  শেখ আব্দুল আজিজ (সিনিয়র ব্যবসায়ী), সাইদ এম কামাল (সাবেক সভাপতি ,বিসিএস), সাজাদ্দ হোসেন (সাবেক সভাপতি ,বিসিএস), মোস্তাফা জব্বার (সাবেক সভাপতি,বিসিএস), আফতাব উল ইসলাম  (সাবেক সভাপতি, বিসিএস),  আব্দুলাহ এইচ কাফী (সাবেক সভাপতি, বিসিএস),  মো. সবুর খান (সাবেক সভাপতি, বিসিএস), এস এম ইকবাল (সাবেক সভাপতি, বিসিএস), ফয়েজ উল্যাহ খান (সাবেক সভাপতি, বিসিএস), এ এইচ এম মাহফুজুল আরিফ (সভাপতি, বিসিএস), আক্তারুজ্জামান মনজু (সাবেক সভাপতি, আইএসপিএবি), মাহাবুব জামান (সাবেক সভাপতি, বেসিস), এ এস এম আব্দুল ফাত্তাহ (সফল ব্যবসায়ী ও সংগঠক), আহমেদ হাসান জুয়েল (সফল ব্যবসায়ী ও সংগঠক), মোহাম্মদ জহির উল ইসলাম (সফল ব্যবসায়ী ও সংগঠক), ভূইয়া মোহাম্মদ ইনাম লেলিন (তথ্যপ্রযুক্তি সাংবাদিকতা), পল্লব মোহাইমেন (তথ্যপ্রযুক্তি সাংবাদিকতা)।

index

এসময় ক্রেস তুলে দেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন,‘বাংলাদেশ এখন পিছিয়ে নেয়। আমাদের সবাইকে এই দেশের জন্য কাজ করতে হবে। আজ এই অনুষ্ঠানের মাধ্যমে আমি জানাতে চাই আসুন সবাই দেশকে ভালোবাসি।’

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহবায়ক তৌফিক এহ্সোন বলেন, ‘ডিজিটাল বাংরাদেশকে আরো এক ধাপ এগিয়ে নিতে আমাদের এই মেলার আয়োজন। আমাদের এই মেলার আজ শেষদিনে যারা আইসিটি খাতে বিশেষ অবদান রেখেছেন তাদের ২১ জনকে গুনীজন সংবর্ধনা ও ক্রেস দেওয়া হয়েছে। আমরা যা আসা করছিলাম তার চেয়ে বেশি পেয়েছি। আমাদের কম্পিউটার ব্যবসায়িরাও খুশি। আশা করছি সামনে আরো বড় ভাবে এই মেলার আয়োজন থাকবে।’

এবারের মেলার গোল্ড স্পন্সর এইচপি, আসুস, স্যামসাং ও লেনোভো। সিলভার স্পন্সর লজিটেক এবং এম এস আই। এছাড়া স্পন্সর হিসেবে আছে টিপি লিংক, রেপো এবং ইসেট।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.