২০১৬ সালে ইউটিউবের সর্বাধিক জনপ্রিয় ১০ ভিডিও

ভিডিও দেখার জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে, ইউটিউব। অ্যাডাল্ট ব্যতীত আর সব ধরনের ভিডিও দেখার জন্য সবাই খোঁজ চালায় ইউটিউবে।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রতিদিন অসংখ্য ভিডিও আপলোড করা হয় ইউটিউবে। এবং প্রতি বছরের শেষের দিকে ইউটিউব প্রকাশ করে থাকে, বছর জুড়ে ইউটিউবে আপলোডকৃত ভিডিগুলোর মধ্যে কোন ভিডিওগুলো সর্বাধিক সংখ্যকবার দেখা হয়েছে।

তারই ধারাবাহিকতায় ২০১৬ সালে ইউটিউবে সবচেয়ে জনপ্রিয় ১০টি ভিডিওর তালিকা প্রকাশ করেছে ইউটিউব।

ইউটিউব এক বিবৃতিতে জানিয়েছে, ২০১৬ সালে এই ১০টি ভিডিওর সম্মিলিত দেখার সংখ্যাটা ৫৫০ মিলিয়নেরও বেশি এবং মোট ২৫ মিলিয়ন ঘণ্টার বেশি দেখা হয়েছে। দেখে নিন, ২০১৬ সালে ইউটিউবে কোন ১০টি সবচেয়ে বেশি সংখ্যাক মানুষ দেখেছে।

 

১০. ছোটবোন আক্কেল দাঁত তোলার পর বাড়িতে ফেরার সময় শহরে জম্বি আক্রমন করেছে বলে ভাইয়ের ভয় দেখানোর ভিডিওটি দেখা হয়েছে ২ কোটি ২২ লাখের বেশি সংখ্যকবার। ইউটিউবে এই ভিডিওটি আপলোড হয়েছে ১১ এপ্রিল।

 

৯. ১৯ সেপ্টেম্বর আপলোডকৃত এই ভিডিওটি দেখা হয়েছে ২ কোটি ৭৬ লাখের বেশি সংখ্যকবার। ইউটিউব ভিডিও ব্যক্তিত্ব ক্যাসি নেইসটেট নিয়মিত ব্যয়বহুল ভ্রমণ করে থাকেন। এবং সেসব অভিজ্ঞতা শেয়ার করে থাকেন ইউটিউবে। অ্যামিরাটস এয়ারলাইন্সের ফাস্ট ক্লাস সুবিধা আরো উন্নত করার পর ২১ হাজার ডলার মূল্যের ফাস্ট ক্লাসের যাত্রী হিসেবে তার অভিজ্ঞতা নিয়ে এই ভিডিও।

 

৮. এইচবিও চ্যানেলের জনপ্রিয় অনুষ্ঠান লাস্ট উইক টুনাইট। রাজনৈতিক ব্যক্তিত্বদের নিয়ে বিদ্রুপমূলক আলোচনার এই অনুষ্ঠানের ২৮ ফেব্রুয়ারি ইউটিউবে আপলোডকৃত ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে করা পর্বের ভিডিওটি দেখা হয়েছে ৩ কোটি ৯ লাখের বেশি সংখ্যকবার।

 

৭. যুক্তরাষ্ট্রের অভিনেতা এবং নৃত্যশিল্পী চেনিং টেটোম এর অসাধারণ নৃত্যের এই ভিডিওটি দেখা হয়েছে ৩ কোটি ৭১ লাখের বেশি সংখ্যকবার। জানুয়ারির ৭ তারিখে আপলোড করা হয় ভিডিওটি।

 

৬. জনপ্রিয় ইউটিউব চ্যালেন ডিউড পারফেক্ট-এর সদস্যেদের পানির বোতল ব্যালেন্সের ভিডিওটি দেখা হয়েছে ৪ কোটি ৩৭ লাখের বেশি সংখ্যকবার। ভিডিওটি ইউটিউবে আপলোড করা হয় জুলাইয়ের ১৮ তারিখে।

 

৫. গানের ট্যালেন্ট হান্ট অনুষ্ঠান আমেরিকান আইডল এর অডিশনে কিশোরী ভেনডারআলের অসাধারণ পারফরমেন্স। জুনের ৭ তারিখে আপলোডকৃত এই ভিডিওটি দেখা হয়েছে ৪ কোটি ৭৫ লাখের বেশি সংখ্যকবার।

 

৪. জুনের ৯ তারিখে আপলোডকৃত নাইক ফুটবলের বিজ্ঞাপনের ভিডিওটি দেখা হয়েছে ৫ কোটি ৮ লাখের বেশি সংখ্যকবার। বিজ্ঞাপনটিতে ক্রিস্টিয়ানো রোনালদো, হ্যারি কেইন, এন্থনি মার্শাল সহ আরো কয়েকজন ফুটবল তারকা রয়েছেন।

 

৩. এপ্রিলের ৩ তারিখে আপলোডকৃত কৌতুহল ঘরানার ভিডিও র‌্যাটেল সাপের র‌্যাটেলের মধ্যে কী রয়েছে তা জানতে বাবা ও ছেলের এই ভিডিওটি দেখা হয়েছে ৬ কোটি ১১ লাখের বেশি সংখ্যাকবার।

 

২. আগস্টের ২৫ তারিখে আপলোডকৃত পিকো টারোর গাওয়া পেন-পাইনাপেল-আপেল-পেন মিউজিক ভিডিওটি দেখা হয়েছে ৯ কোটি ৯৭ লাখের বেশি সংখ্যকবার।

 

১. ২০১৬ সালে ইউটিউবে সবচেয়ে বেশি দেখা হয়েছে যে ভিডিওটি তা হচ্ছে, অ্যাডেলের সঙ্গে জেমস করডানের গাড়ি ড্রাইভ ও গানের ভিডিওটি। জানুয়ারির ১৩ তারিখে আপলোড করা এই ভিডিওটি এ বছরে ইউটিউবে দেখা হয়েছে ১৩ কোটি ৮৭ লাখের বেশি সংখ্যকবার।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.