১৬ই আগস্ট এর মধ্যে সিটিসেল গ্রাহকদের বিকল্প সেবা গ্রহনের অনুরোধ বিটিআরসি’র

এতদ্বারা Pacific Bangladesh Telecom Ltd (Citycell) এর গ্রাহকগণের উদ্দেশ্যে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন হতে গত ০৭-০৮-২০১২ তারিখে সিটিসেল এর Cellular Mobile Phone Operator License সহ ৮.৮২ মেগাহার্জ তরঙ্গ নবায়ন করা হয়। উক্ত লাইসেন্সের শর্ত অনুযায়ী সিটিসেল তরঙ্গ নবায়ন ফি এর ২য় ও ৩য় কিস্তির অর্থ নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরও অদ্যাবধি পরিশোধ করেনি।

সর্বশেষ সিটিসেল এর নিকট 2G Mobile Operator License এর ২য় ও ৩য় কিস্তি বাবদ ২২৯ কোটি টাকা, বার্ষিক লাইসেন্স ফি বাবদ ১০ কোটি টাকা, বার্ষিক স্পেকট্রাম ফি (২০১৩ থেকে ২০১৬ সাল) বাবদ প্রায় ২৭,১৪,৩৭,১৩৩/- (সাতাশ কোটি চৌদ্দ লক্ষ সাইত্রিশ হাজার একশত তেত্রিশ) টাকা, রেভিনিউ শেয়ারিং (২০১৪ থেকে ২০১৬ সাল) বাবদ আনুমানিক ২৭,৪৪,৬২,৭২০/-(সাতাশ কোটি চুয়াল্লিশ লক্ষ বাষট্টি হাজার সাতশত বিশ) টাকা ও সামাজিক দায়বদ্ধতা তহবিল (২০১১ থেকে ২০১৬ সাল) বাবদ প্রায় ৮,৯২,৩৭,৭৪২/- (আট কোটি বিরানব্বই লক্ষ সাইত্রিশ হাজার সাতশত বিয়াল্লিশ) টাকা এবং প্রযোজ্য ভ্যাট বাবদ প্রায় ৩৯.৯২ কোটি টাকা ও বিলম্ব ফি বাবদ প্রায় ১৩৫.০৭ কোটি টাকা অর্থাৎ সর্বমোট প্রায় ৪৭৭.৫১ কোটি টাকা সরকারের রাজস্ব বকেয়া রয়েছে।

লাইসেন্স নবায়নের পর হতে অদ্যাবধি বিভিন্ন সময়ে কমিশন হতে সিটিসেল কে সরকারের বকেয়া রাজস্ব জমা প্রদানের নির্দেশনা প্রদান করে পত্র প্রেরণ করা হয়েছে এবং সিটিসেল এর বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রেরণ করা হয়েছে। এরপরও পিবিটিএল বিভিন্ন সময়ে বকেয়া অর্থ পরিশোধের অঙ্গীকার করা সত্ত্বেও অঙ্গীকার ভঙ্গ করে উক্ত বকেয়া পরিশোধ করা হতে বিরত রয়েছে। সরকারের প্রাপ্য রাজস্ব পরিশোধ না করে অপারেশনাল কার্যক্রম চালিয়ে যাওয়া লাইসেন্সের শর্তাবলীর পরিপন্থী এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর বিধানের সুস্পষ্ট লংঘন।

বর্ণিত অবস্থায় বিটিআরসি পিবিটিএল (সিটিসেল) এর Cellular Mobile Phone Operator License  এবং Radio Communications Equipment License বাতিল করার এখতিয়ার রাখে। কাজেই বিটিআরসি যেকোন সময় PBTL (সিটিসেল) এর তরঙ্গ বরাদ্দ বাতিল এবং অপারেশনাল কার্যক্রম বন্ধসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করতে পারে। বর্ণিত অবস্থায়, পিবিটিএল (সিটিসেল) এর গ্রাহকগণসহ সংশ্লিষ্ট সকলকে বিকল্প সেবা/ ব্যবস্থা গ্রহণের জন্য আগামী ১৬-০৮-২০১৬ তারিখ পর্যন্ত সময় দেয়া হলো। সরকারের রাজস্ব, টেলিযোগাযোগ সেক্টরের শৃংখলা বজায় রাখা ও জনস্বার্থ বিবেচনায় পিবিটিএল (সিটিসেল) এর গ্রাহকগণসহ সংশ্লিষ্ট সকলের এই অসুবিধার জন্য বিটিআরসি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

-প্রেস বিজ্ঞপ্তি

Please Share This Post.