১০ই মার্চ বিজনেস ইনোভেশন সামিট

বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগে ১০ মার্চ, ২০১৮ তারিখে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে “বিজনেস ইনোভেশন সামিট-২০১৮”। রাজধানী ঢাকায় অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে ( হল অফ ফেম) দিনব্যাপী এই সামিট অনুষ্ঠিত হবে।

প্রথমবার সফলভাবে আয়োজন সম্পন্ন করার পর দ্বিতীয়বারের মত বাংলাদেশ ইনোভেশন ফোরামের এই আয়োজন করতে যাচ্ছে। এবারের সামিটের ব্যাপ্তি দিনব্যাপী। সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত থাকছে- “আইটি প্রফেশনালস মিট-আপ” এবং দুপুর ৩টা থেকে রাত ৮ টা পর্যন্ত থাকছে “বিজনেস কনফারেন্স”। “আইটি প্রফেশনালস মিট-আপ” এ স্পীকার হিসাবে থাকবেন এক্সপো নেট এর চেয়ারম্যান আবুল কাশেম, থিম বাকেট এর কো ফাউন্ডার এবং লিড ওয়ার্ডপ্রেস ডেভলপার হাসিন হায়দার, টেন মিনিট স্কুলের সিইও আয়মান সাদিক, টেলিনর হেলথ এর হেড অফ সফটওয়্যার ডেভেলপমেন্ট মিজানুর রহমান, জুমশেপার এর সিইও কাওসার আহমেদ, লিডস কর্পোরেশন লিমিটেড এর হেড অফ ডিজিটাল ইনোভেশন এমডি শামসুল হক, বিজকপ এর সিইও নাহিদ হাসান এবং রাইজআপ ল্যাবস এর সিইও এরশাদুল হক। আইটি প্রফেশনালস মিটআপে স্পীকাররা আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভলপমেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং সহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালস দের চাকরীর বাজার ও চাকরীতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে কথা বলবেন। এছাড়াও আইটি সংক্রান্ত প্রশ্নোত্তর পর্ব থাকছে এই সেশনে।

“বিজনেস কনফারেন্স” সেমিনারে স্পীকার হিসাবে থাকবেন ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান এমডি সবুর খান, বিডি জবস এর সিইও ফাহিম মাশরুর, পালস হেলথকেয়ার সার্ভিসেস এর ফাউন্ডার এবং ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলা, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান এ কে এম শহীদ রেজা, ট্যাপ এন্ পে এর ফাউন্ডার এবং সিইও ডঃ কামরুল আহসান, প্রথম আলো ইউথ প্রোগ্রাম এর কো-অর্ডিনেটর মুনির হাসান, অন্যরকম গ্রূপ এর চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ, লিডস কর্পোরেশন লিমিটেড এর এমডি এবং সিইও শেখ আবদুল ওয়াহিদ, স্টার্টআপ বাংলাদেশ-আইডিয়া এর উপদেষ্টা টিনা জাবীন এবং ডেল এর ডিরেক্টর মাহদী-উজ- জামান।

বিজনেস কনফারেন্সে কিভাবে একজন ব্যক্তি নিজেকে কর্পোরেট প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রস্তুত করতে পারে এবং কিভাবে একজন উদ্যোক্তা নিজের উদ্যোগকে বাস্তবিক রূপ প্রদান করতে পারেন এই নিয়ে আলোচনা করবেন বক্তারা। এছাড়াও কর্পোরেট ম্যানার,লিডারশিপ, জব রিক্রুইটমেন্ট প্রসেস, এবং চাকরীতে যোগদানদের ক্ষেত্রে করণীয় বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করবেন উপস্থিত সন্মানিত স্পীকারেরা। “বাংলাদেশ ইনোভেশন ফোরাম” এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, বাংলাদেশ ইনোভেশন ফোরাম তরূণ প্রজন্মের মাঝে ইনোভেশন কালচার তৈরির জন্য কাজ করে চলেছে। সমগ্র বাংলাদেশেই আমরা তরুণ প্রজন্মকে নিয়ে কাজ করছি। তরুণ প্রজন্মের চাকরী কিংবা ব্যবসায় সফলতা আনার জন্য প্রয়োজন উপযুক্ত দিকনির্দেশনা। এর ই ধারাবাহিকতায় বাংলাদেশ ইনোভেশন ফোরামের বিজনেস ইনোভেশন সামিটের আয়োজন।

বিজনেস ইনোভেশন সামিট ২০১৮ আয়োজনে অংশগ্রহণের জন্য বিস্তারিত পাওয়া যাবে www.bif.org.bd এই

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.