হয়েগেল মনের বন্ধুর কর্মশালা

সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত হয়েছে নারীদের মানসিক স্বাস্থ্য ও ভালো থাকা নিয়ে “কথা হবে মনের বন্ধু’তে” নামে একটি কর্মশালা। আইএফআইসি ব্যাংক লিমিটেডের সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করে মানসিক স্বাস্থ্য সেবা কেন্দ্র ‘মনের বন্ধু’ ও পরিবেশ বান্ধব ফ্যাশন ব্র্যান্ড ‘মেনকা’।

গত সাড়ে ৫ বছরে মেনকা’র ৩০ হাজার নারীদের নিজের মানসিক স্বাস্থ্য নিয়ে উদ্বেগ তাদের গল্পে উঠে আসে পর্যাপ্ত মানসিক রোগের চিকিৎসা ও সেবাকেন্দ্রের প্রয়োজনীয়তার অভাব। তাদের কাছে একটি নির্ভরযোগ্য মানসিক স্বাস্থ্য সেবাকেন্দ্রের পরিচয় করিয়ে দেবার দায়বদ্ধতা থেকেই ‘মনের বন্ধু’ ও ‘মেনকা’র এই উদ্যোগ। এই কর্মশালার মাধ্যমে নারীদেরকে জানানো হয় তাদের মনের ও মনোজগতের যে কোনো সমস্যার সমাধানে মনের বন্ধুর বিশেষজ্ঞেরা সব সময় বন্ধুর মতো পাশে থাকবে।

বিকালে নারীদের মানসিক স্বাস্থ্য ও ভালো থাকা নিয়ে কথা বলেন সঙ্গীতশিল্পী ও মানসিক স্বাস্থ্য কর্র্মী ফারজানা ওয়াহিদ সায়ান, চিকিৎসক ও বিউটি ব্লগার শিরি ফারহানা ও মনোরোগ বিশেষজ্ঞ অ্যানি অ্যানথোনিয়া বাড়ৈ। এই কর্মশালায় অংশগ্রহণ করেন ২০ থেকে ৪৫ বছরের বিভিন্ন পেশার নারীরা।  এতে আরো উপস্থিতি ছিলেন ‘মনের বন্ধু’র প্রতিষ্ঠাতা তৌহিদা শিরোপা, ‘মেনকা’র প্রতিষ্ঠাতা সাবিহা আকন্দ রুপা সহ আরো অনেকেই।

-সিনিউজভয়েস/ডেক্স/২২আগস্ট/১৯

Please Share This Post.