হেলমেটে ব্যবহারে দুর্ঘটনায় মৃত্যু ঝুঁকি কমাতে পারে

রাজধানীতে ১১ ফেব্রুয়ারি থেকে নিজেদের রাইডারদের মাঝে ৭,০০০ (সাত হাজার) হেলমেট বিতরণ শুরু করেছে সহজ। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ক্যারাভ্যানে করে মাসব্যাপি হেলমেট বিতরণের এ কার্যক্রম চলবে। ক্যাম্পেইনের আওতায় সহজ ঢাকা শহরের গুরুত্বপূর্ণ এলাকা যেমন- তেজগাঁও, ধানমন্ডি, মোহাম্মদপুর, মতিঝিল, উত্তরা ও মিরপুরে হেলমেট বিতরণ করবে।

এ ক্যাম্পেইন নিয়ে সহজ-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির বলেন, বেশ কিছুদিন ধরেই সড়ক দুর্ঘটনায় মৃত্যুর হার অনেক বেড়ে গিয়েছে এবং আমরা এর সমাধান নিয়ে কাজ করছি। নিরাপদ সড়ক সংক্রান্ত এই ক্যাম্পেইনটি সবার মাঝে সতর্কতা বৃদ্ধি করবে বলে আমি আশা করছি।

তিনি আরো বলেন, দুর্ঘটনায় আঘাত পাওয়া এবং আঘাতের তীব্রতা থেকে মাথার সুরক্ষায় আমরা আমদানীকৃত হেলমেট বিতরণ করছি। বিশ্ব  স্ব্যস্থ সংস্থার (ডব্লিউএইচও) তথ্যানুসারে, হেলমেটের ব্যবহার দুর্ঘটনায় মৃত্যু ঝুঁকি কমাতে পারে ৪০ শতাংশ এবং মারাত্মক হতাহতের ঝুঁকি কমায় ৭০ শতাংশ।

হেলমেট বিতরণ অনুষ্ঠানে সহজ-এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির বিপণন পরিচালক শেজামী খলিল; লিড, রাইডার অ্যাকুইজিশন অ্যান্ড রিটেনশন মো. নওশাদ ফারহান এবং মার্কেটিং- এর অ্যাসিসটেন্ট ম্যানেজার সাকিব আহমাদ রাইফ।

-সিনিউজভয়েস/জিডিটি/১২এফ/১৯

Please Share This Post.