হুয়াওয়ে বিশ্বের সেরা ৫০ স্মার্ট কোম্পানির একটি

তথ্য প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ গণমাধ্যম এমআইটি টেকনোলোজি রিভিউ গত ২৯ জুন বিশ্বের ৫০টি সেরা স্মার্ট কোম্পানির তালিকা প্রকাশ করেছে যার মধ্যে স্থান পেয়েছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। ২০১০ সাল থেকে প্রতি বছরই এই তালিকা প্রকাশ করে আসছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে স্থান পায় এমন সব কোম্পানি যাদের বিশ্বব্যাপী একটি কার্যকর ব্যবসায়িক মডেলের পাশাপাশি রয়েছে সেরা সম্মিলিত উদ্ভাবনী প্রযুক্তি।

একটি কোম্পানির বিগত বছরের কার্যক্রম, তাদের ব্যবহৃত পদ্ধতি এবং তাদের অর্জনকে বিবেচনায় নিয়ে সেরা ৫০টি স্মার্ট কোম্পানির তালিকা প্রকাশ করে এমআইটি টেকনোলোজি রিভিউ। এছাড়াও তারা উদীয়মান প্রযুক্তিতে কোম্পানির ভূমিকা ও সাফল্য এবং নিজেদের শিল্পে এমনকি বিশ্বের জন্য তারা  কী কী অর্জন করেছে সেগুলো বিবেচনা করে। আর এ বছরের সেই তালিকায় উদ্ভাবনী ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য  নিজের জায়গা করে নিয়েছে হুয়াওয়ে।

উইলিয়াম ঝু, হুয়াওয়ে বোর্ডের পরিচালক এবং স্ট্র্যাটেজিক রিসার্চ ইন্সটিটিউট এর সভাপতি, ৫০টি স্মার্ট কোম্পানি ২০১৯ এর চীন সম্মেলনে বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, গত ৩০ বছর ধরে হুয়াওয়ে প্রাধান্য দিয়েছে প্রযুক্তিগত ও প্রকৌশলগত উদ্ভাবনী ক্ষেত্রে। এছাড়াও আমরা গ্রাহকদের চাহিদা অনুযায়ী তাদেরকে সমাধান প্রদানে কাজ করেছি। আমরা এটিকে বলছি ইনোভেশন ১.০ এবং ভবিষ্যতে আমরা ইনোভেশন ২.০ এর পথ অনুসরণ করব। ইনোভেশন ২.০ বলতে আমরা বুঝাচ্ছি এমন একটি ব্যবস্থা যেখানে গুরুত্ব পাবে তাত্ত্বিক সাফল্য এবং এমন সব উদ্ভাবন যার মধ্যে প্রতিফলিত হবে আমাদের স্বপ্ন।”

এ বছরই প্রথম এমআইটি টেকনোলোজি রিভিউ চীনে এই সম্মেলনের আয়োজন করে এবং এই বছরের সেরা ৫০টি স্মার্ট কোম্পানির তালিকায় রয়েছে চীনা কোম্পানি এবং কিছু আন্তর্জাতিক কোম্পানি যারা চীনে তাদের কার্যক্রম পরিচালনা করে।

-সিনিউজভয়েস/জিডিটি/জ/০৪জুলাই /২০১৯

Please Share This Post.