হুয়াওয়ে আনছে ৮৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

১৬ অক্টোবর নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচনের কথা রয়েছে হুয়াওয়ে’র। উন্মোচনের আগেই মেইট ২০ প্রো’ স্মার্টফোনটি তথ্য ও ছবি ফাঁস করেছে প্রযুক্তি সাইট উইনফিচার। এর আগেও অনেক ডিভাইসের সঠিক তথ্য ফাঁস করায় খ্যাতি রয়েছে সাইটটির।

মেইট ২০ প্রো’ স্মার্টফোনটিতে রয়েছে ৬ দশমিক ৩ ইঞ্চি ওএলইডি পর্দা রাখা হবে ফোনটিতে। পর্দার ওপরে নচ ও নিচে চিনবার থাকছে। আর পর্দার রেজুলিউশান হবে ৩১২০×১৪৪০ পিক্সেল।

পি২০ প্রো’র মতোই পেছনে লাইকার ৪০মেগাপিক্সেল+২০মেগাপিক্সেল+৮মেগাপিক্সেলের তিন ক্যামেরা সেটআপ থাকছে মেইট ২০ প্রো-তে। সেলফি তোলার জন্য সামনে ২০ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে ডিভাইসটিতে- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

ধারণা করা হচ্ছে পর্দার মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক থাকবে নতুন এই ফ্ল্যাগশিপে। ৬ গিগাবাইট বা ৮ গিগাবাইট র‍্যামের সঙ্গে ১২৮, ২৫৬ বা ৫১২ গিগাবাইট স্টোরেজ থাকতে পারে ডিভাইসটিতে। তবে মেমোরি কার্ড স্লট থাকছেনা এইফোনে । ডিভাইসটিতে প্রতিষ্ঠানের নতুন সাত ন্যানোমিটার কিরিন ৯৮০ অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হতে পারে।

আইএফএ ২০১৮-তে হুয়াওয়ে দাবি করে আগের প্রসেসর থেকে অনেক দ্রুতগতির নতুন এই চিপটি। নতুন এই চিপটি দিয়ে সরাসরি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপের সঙ্গে প্রতিযোগিতায় নামছে হুয়াওয়ে।

সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.