হুয়াওয়ের স্বল্প মূল্যের নতুন স্মার্টফোন বাজারে

দেশের বাজারে এসেছে হুয়াওয়ে ব্র্যান্ডের স্বল্প মূল্যে আকর্ষণীয় ফিচারের স্মার্টফোন  ‘ওয়াইথ্রি-২’। দৃষ্টিনন্দন ডিজাইনের এই স্মার্টফোনটির মূল্য  মাত্র ৬,১৯০ টাকা।

৪.৫ ইঞ্চি স্ক্রিনের এই স্মার্টফোনটিতে রয়েছে  হাই পিক্সেলের আইপিএস ডিসপ্লে, ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, এক জিবি র‌্যাম ও ৮ জিবি রম।

ছবি তোলার জন্য রয়েছে পাঁচ মেগাপিক্সেলের রিয়ার ও দুই মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম। দীর্ঘক্ষণ ব্যবহারের জন্য দেয়া হয়েছে ২১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, যা দিয়ে ঘন্টার পর ঘন্টা ওয়েব ব্রাউজিং, মিউজিক ও ভিডিও প্লে করা যাবে।

অত্যাধুনিক ব্লুটুথ ৪.০ কানেক্টিভিটি, ওয়াইফাই ডিরেক্ট, ওয়াইফাই হটস্পট, মাইক্রো ইউএসবি, জি-সেন্সর, এল-সেন্সর এবং প্রক্সিমিটি-সেন্সর প্রযুক্তি দেয়া হয়েছে ফোনটিতে।

রেইনবো লাইট ও ইজি কি-এর মতো কিছু বিশেষ ফিচার যুক্ত করা হয়েছে ফোনটিতে। রেইনবো লাইট হচ্ছে বিশেষ গ্লোইং লাইট যা মিউজিক প্লে করার সময় উপভোগ করা যাবে। এছাড়া তিনটি বিশেষ মোবাইল নম্বরের সঙ্গে তিনটি ভিন্ন রঙ-এ রেইসবো লাইট সেট করা যাবে। ব্যাটারি, এসএমএস, মিসড কলের জন্য নোটিফিকেশন লাইটও হিসেবেও ব্যবহার করা যাবে এই রেইনবো লাইট।

ডিভাইসটির বাম পাশে অতিরিক্ত যা যেকোনো তিনটি অ্যাপ ওপেন করার জন্য শর্টকাট হিসেবে ব্যবহার করা যাবে।

হুয়াওয়ের নতুন এই ‘ওয়াইথ্রি- টু’ মডেলের স্মার্টফোনটিতে আরো রয়েছে ডুয়াল ফ্ল্যাশ প্রযুক্তি, যা এই দামে সমসাময়িক অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনগুলোর তুলনায় অনেক বেশি উজ্জ্বল এবং মানসম্মত।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.