হুয়াওয়ের ফ্যাবলেট আসছে বাংলাদেশে

দেশে প্রথমবারের মতো ফ্যাবলেট আনছে হুয়াওয়ে ফোন এবং ট্যাবলেট এর সমন্বয়ে ফ্যাবলেট। স্মার্টফোনের চাইতে একটু বড় কিন্তু ট্যাবলেট পিসির চাইতে ছোট আকারের হাইব্রিড ডিভাইস সাধারণত ফ্যাবলেট নামেই পরিচিত। আকারে তুলনামূলক বড় হওয়ায় ফ্যাবলেটে ভিডিও দেখা ও গেম খেলার সুবিধা রয়েছে।

এবারের ঈদকে সামনে রেখে এমন ফ্যাবলেটেই প্রথমবার দেশের বাজারে নিয়ে আসছে বিশ্বখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। মোবাইলের মতো সবখানে সহজে বহনযোগ্য ওয়াই ম্যাক্স ফ্যাবলেট নামের এ ডিভাইসটিতে থাকছে ৭.১২ ইঞ্চির সুপার লার্জ ডিউড্রপ ডিসপ্লে, ৫০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি, ডলবি অ্যাটমস সাউন্ড সুবিধাসহ ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম।

মে মাসের প্রথম সপ্তাহের যে কোনো দিন ডিভাইসটি বাংলাদেশের বাজারে আসতে পারে। ডিভাইসটির ডিসপ্লে যাতে বেশি জায়গাজুড়ে থাকে তাই এতে স্ক্রিন টু বডি রেশিও রাখা হয়েছে ৯০ শতাংশ। এজন্য নেটফ্লিক্স, ইউটিউব বা গেমিংয়ের ক্ষেত্রে দুর্দান্ত ভিউ পাওয়া যাবে। ব্যাটারি ব্যাক-আপের অনাকাঙ্খিত ঝামেলা দূর করতে ফ্যাবলেটটিতে ব্যবহার করা হয়েছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। ফলে একবার ফুল চার্জেই অনেক সময় ধরে ব্যাটারি ব্যাক-আপ পাওয়া যাবে।

গেমিং লাভাররা এ ডিভাইস দিয়ে টানা ৫ ঘণ্টা পাবজি খেলতে পারবেন। এছাড়াও কম পাওয়ার ব্যয়ে ভালো পারফরমেন্সের জন্য ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম  স্নাপড্রাগন  ৬৬০ এআইই প্রসেসর। আকর্ষণীয় ছবি পেতে রয়েছে ১৬ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের দু’টি এআই রিয়ার ক্যামেরা। এছাড়াও সেলফির জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। তবে বাংলােেদশের বাজারে ওয়াই ম্যাক্স ফ্যাবলেটের দাম কত হবে, এ বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

-সিনিউজভয়েস/জিডিটি/৩০এপি/২০১৯

Please Share This Post.