হুয়াওয়ের নতুন স্মার্টফোন পি১০ ও পি১০ প্লাস

স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের এবারের আসরে হুয়াওয়ে নতুন ফ্লাগশিপ স্মার্টফোন পি১০ ও পি১০ প্লাস উন্মোচন করেছে।

পোর্ট্রেট ফটোগ্রাফিকে নতুন মাত্রা দিতে ফোন দু’টিতে রয়েছে ‘প্রফেশনাল স্টুডিও লাইক এফেক্টস’। হুয়াওয়ে ও প্যানটোন কালার ইনস্টিটিউটের বিশেষ অংশীদারিত্বে হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাসে কাজ করা হয়েছে সর্বাধুনিক ‘অন-ট্রেন্ড কালারস’ নিয়ে। এক্ষেত্রে, ডিভাইসগুলোতে নতুন মাত্রা যোগ করেছে অভিনব ‘হাইপার ডায়মন্ড-কাট ফিনিশ’।

উন্নত ফটোগ্রাফি স্মার্টফোনের সুবিধা দিতে ফোনের রিয়ার ক্যামেরার সম্পূরক হিসেবে স্মার্টফোনের ক্ষেত্রে প্রথমবারের মতো পি১০ ও পি১০ প্লাসের সামনে দেয়া হয়েছে লাইকা ফ্রন্ট ক্যামেরা। এর বিশেষ ফিচারগুলোর মধ্যে রয়েছে ‘স্টুডিও লাইক রি-লাইটিং’ ও ‘থ্রিডি ফেসিয়াল ডিটেকশন’ প্রযুক্তি। যার ফলে যেকোনো পরিবেশেই এর মাধ্যমে তোলা যাবে চমৎকার ছবি। এছাড়াও, হুয়াওয়ে হাইব্রিড জুমের সাহায্যে ব্যবহারকারীরা পাবেন ছবি তোলার সময় পুরো ছবির শার্পনেস ঠিক রেখে ছবির নির্দিষ্ট জায়গায় ফোকাস করার সুবিধা।

কালার ও ডিজাইনের ক্ষেত্রে হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাস এক নতুন নজির স্থাপন করেছে। প্যানটোন কালার ইনস্টিটিউটের সঙ্গে যৌথভাবে ডিভাইস দু’টিতে ব্যবহার করা হয়েছে বিশেষভাবে নির্বাচিত দু’টি প্যানটোন কালার। এর মধ্যে একটি হচ্ছে ‘প্যানটোন অফিসিয়াল কালার অব দ্য ইয়ার ২০১৭’ প্যানটোন গ্রিনারি এবং আরেকটি ‘ডিপ ব্লু শেড’ যা হুয়াওয়ে দিচ্ছে ড্যাজলিং ব্লু হিসেবে। এ অভিনব কালার ছাড়াও হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাস পাওয়া যাচ্ছে আকর্ষণীয় সিরামিক হোয়াইট, ড্যাজলিং গোল্ড, প্রেস্টিজ গোল্ড, গ্রাফাইট ব্ল্যাক, রোজ গোল্ড ও মিস্টিক সিলভার কালারে।

ফোন দু’টিতে হাই-কোয়ালিটি ডিজাইনের পাশাপাশি রয়েছে সুপার ফাস্ট চার্জিং- এর মতো হাই পারফরম্যান্স ফাংশন। যা স্মার্টফোনকে সবসময় রাখবে কেনার প্রথমদিনের মতোই ফাস্ট।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের সিইও রিচার্ড ইউ বলেন, ‘হুয়াওয়ে পি১০ ও হুয়াওয়ে পি১০ প্লাসের নিয়ে আসার মাধ্যমে আমরা এমন স্মার্টফোন তৈরি করেছি যা পোর্ট্রেট ফটোগ্রাফিতে বৈপ্লবিক পরিবর্তন আনবে এবং একে নতুনভাবে সংজ্ঞায়িত করবে। এক্ষেত্রে, লাইকা ক্যামেরার সঙ্গে আমাদের অংশীদারিত্বের কারণে এখন স্মার্টফোন ব্যবহারকারীরা লাইকা রিয়ার ক্যামেরার মতো পাচ্ছেন লাইকা ফ্রন্ট ক্যামেরা। বাইরের সঙ্গে ভেতরেও নতুন উদ্ভাবন নিয়ে আসতে এবং স্মার্টফোনের ভেতরে ও বাইরে একইসঙ্গে আকর্ষণীয় করে তুলতে হুয়াওয়ে যৌথভাবে কাজ করেছে প্যানটোন কালার ইনস্টিটিউটের সঙ্গে। হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাস একইসঙ্গে যেমন ফ্যাশনেবল তেমনি ফাংশনাল।’

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেস ডিরেক্টর ইংমার ওয়্যাং বলেন, ‘হুয়াওয়ের পণ্য এদেশে আমাদের মূল্যবান গ্রাহকদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়তা পেয়েছে এবং তাদের মন জয় করে নিয়েছে। স্টাইলিশ হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাসের অভিনব সব ফিচার ও বৈশিষ্ট্য পাশাপাশি, একইসঙ্গে একটি প্যাকে স্টাইল ও পণ্যের এমন অপূর্ব সম্মিলন নিশ্চিতভাবেই আমাদের গ্রাহকদের জীবনে বাড়তি আনন্দ যোগ করবে।’

মার্চ মাস থেকে ইউরোপ ও চীনের বাজারে পাওয়া যাবে হুয়াওয়ে পি১০ ও হুয়াওয়ে পি১০ প্লাস এবং এপ্রিল মাসে পর্যায়ক্রমে এশিয়া, লাতিন আমেরিকা, দক্ষিণ আফ্রিকা ও রাশিয়ার পর বাংলাদেশের বাজারেও শিগগির উন্মোচন করা হবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.