হুয়াওয়ের নতুন ফোন ও অ্যাকসেসরিজ নিয়ে এলো স্মার্ট টেকনোলজি

বাংলাদেশের বাজারে হাই-পারফরমেন্স ফিচারের নতুন স্মার্টফোন ওয়াই নাইন এস উন্মোচন করেছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। রোববার (২৪ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে দেশের বাজারে দুর্দান্ত ফোনটি আনার ঘোষণা দেয় হুয়াওয়ে।

আগামী মঙ্গলবার (২৬ নভেম্বর) থেকে ফোনটির প্রি-বুকিং শুরু হয়ে চলবে ১ ডিসেম্বর পর্যন্ত)। এদিন আরো চারটি প্রিমিয়াম স্মার্ট গ্যাজেট ওয়াচ জিটি-২ এর দু’টি সংস্করণ, ফ্রিবাডস থ্রি, ব্যান্ড ফোর এবং ব্যান্ড ফোরই দেশের বাজারে নিয়ে আসে বিশ্বখ্যাত প্রতিষ্ঠানটি। পাশাপাশি স্মার্ট টেকনোলজি (বিডি) লি. কে প্রতিষ্ঠানটির নতুন জাতীয় পরিবেশক হিসেবেও ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান, হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং, স্মার্ট টেকনোলজি (বিডি) লি. এর ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলামসহ হুয়াওয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, হুয়াওয়ে বাংলাদেশের বাজারকে বরাবরই গুরুত্ব দিয়ে আসছে। আমাদের লক্ষ্য হচ্ছে, বাংলাদেশে হুয়াওয়ে ইকো-সিস্টেমের সব সেবার পণ্য নিয়ে আসা। তারই অংশ হিসেবে স্মার্টফোনের সাথে চারটি প্রিমিয়াম অ্যাকসেসরিজ নিয়ে আসা হলো। আগামীতেও বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশী গ্রাহকদের জন্য সর্বাধুনিক সব প্রযুক্তি পণ্য আনা হবে।

জুতসই মোবাইল ফটোগ্রাফির জন্য ওয়াই নাইন এস ফোনটিতে রিয়ার ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরাসহ ট্রিপল এআই ক্যামেরা কনফিগারেশন। প্রধান ক্যামেরাটি ছাড়াও আল্ট্রা ওয়াইড ও ডেপথ অব ফিল্ডের জন্য পেছনে থাকছে ৮ ও ২ মেগাপিক্সেলের দু’টি ক্যামেরা। রয়েছে ১৬ মেগাপিক্সেলের পপআপ সেলফি ক্যামেরা। এছাড়াও ফোনটিতে ব্যবহার করা হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সুবিধা।
৬.৫৯ ইঞ্চির বিশাল এ ডিসপ্লের ফোনটিতে কোনো নচ রাখা হয়নি। ফোনটির ডিজাইনও দৃষ্টি আকর্ষক ও নান্দনিক। ব্রিদিং ক্রিস্টাল ও মিডনাইট ব্ল্যাকের রঙের সমাহারে আলোর বৈপরীত্যে ফোনটির পেছনের অংশের রঙের পরিবর্তন মনোমুগ্ধকর।

কোনোরকম ল্যাগিং ছাড়াই ব্যবহারের জন্য ফোনটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম। এছাড়াও ইন্টারনাল স্টোরেজ নিয়ে বাড়তি চিন্তা কমাতে দেওয়া হয়েছে ১২৮ জিবির বিশাল রম। আরও বাড়তি সুবিধার জন্য ৫১২ জিবির এক্সটারনাল এসডি কার্ড ব্যবহার করা যাবে ফোনটিতে। ইএমইউআই ৯.১.০ ও অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেমসহ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০০০ এমএএইচের বিশাল ব্যাটারি। ফলে দীর্ঘসময় ব্যবহারের পরও চার্জ সংক্রান্ত দুশ্চিন্তা থাকবে না।

হুয়াওয়ে ওয়াই নাইন এস ফোনটির দাম ২৯,৯৯৯ টাকা। হুয়াওয়ে ওয়াচ জিটি ২ এর ক্ল্যাসিক সংস্করণটির দাম ১৮,৯৯৯ টাকা এবং স্পোর্টস সংস্করণ ১৬,৯৯৯ টাকায়।

এছাড়াও ফ্রি বাডস থ্রি, ব্যান্ড ফোর ও ব্যান্ড ফোর ই পাওয়া যাচ্ছে যথাক্রমে ১৪,৯৯৯ টাকা, ২,৬৯৯ টাকা ও ১,৫৯৯ টাকায়। হুয়াওয়ে অনুমোদিত ব্র্যান্ডশপ শপে হুয়াওয়ে ওয়াই নাইন এস প্রি-বুকিং এর সাথে একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা ও গ্রামীণফোনের ডেটা পাবেন গ্রাহকরা।

-সিনিউজভয়েস/জিডিটি/২৪নভে./১৯

 

Please Share This Post.