হুয়াওয়ের নতুন তথ্য ও যোগাযোগ প্রযুক্তিপণ্যের ঘোষণা

ঢাকা: বিশ্বের শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপ জার্মানির হ্যানোভারে ১৪ থেকে ১৮ মার্চ অনুষ্ঠিতব্য বিশ্বের সর্ববৃহত আইসিটি ট্রেড ফেয়ারে অভিনব সমাধান ও অংশীদারিত্ব নিয়ে এর নতুন বিপণন স্লোগান ‘লিডিং নিউ আইসিটি, বিল্ডিং এ বেটার কানেক্টেড ওয়ার্ল্ড’-এর উদ্বোধন করেছে।

সিইবিআইটি ২০১৬-এর প্রধান প্রতিপাদ্য ছিলো- ‘ডি!কোনোমি: জয়েন-ক্রিয়েট-সাকসেস’। বর্তমান সময়ে এন্টারপ্রাইজ আইসিটি সিস্টেম থেকে সিলোড সাপোর্ট সিস্টেমে রূপান্তর হচ্ছে ক্রিটিকাল প্রোডাকশন সিস্টেম যা উৎপাদনের দক্ষতা বাড়াবে, এর কার্যক্রম ও সিদ্ধান্ত নেয়ার বিষয়গুলোকে সহজ করবে। শক্তিশালী এ পরিবর্তনসমূহ চিহ্নিত করার মাধ্যমে এন্টারপ্রাইজ মার্কেটে এর অবস্থান নির্দেশ করতে হুয়াওয়ে এ নতুন বিপণন স্লোগান উদ্বোধন করেছে ।

সিইবিআইটি ২০১৬-এর বৈশ্বিক সম্মেলনে হুয়াওয়ে এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট ইয়ান লিডা বলেন, ‘বিজনেস ড্রাইভেন আইসিটি ইনফ্রাস্ট্রাকচার (বিডিআইআই)- এর নিয়ম অনুসারে এবং ‘ফোকাস’ ও ‘বিইং ইন্টিগ্রটেড’ কৌশল অনুসারে সবার জন্য টেকসই ও লাভজনক পরিবেশ তৈরি করা এবং একটি উন্মুক্ত ও নমনীয় প্ল্যাটফর্ম নির্মাণের মাধ্যমে আমরা সরকার ও এন্টারপ্রাইজগুলোর জন্য সম্পূর্ণভাব নির্দিষ্ট মান তৈরি করতে এবং তথ্যপ্রযুক্তির মাধ্যমে তাদের শীর্ষস্থানে পৌছাতে সহায়তা করার ব্যাপারে আমরা অঙ্গীকারবদ্ধ।’

হুয়াওয়ে নিজস্ব বুথে ৫১টি অংশীদারের সাথে নানা ধরনের অভিনব আইসিটি সমাধান প্রদর্শন করে। এসব অংশীদারের মধ্যে রয়েছে- কৌশলগত অংশীদার এসএপি, ইন্টেল ও অ্যাকসেনটুর। সমাধান বিষয়ক অংশীদার হেক্সাগো ও ইনফোসিস এবং চ্যানেল পার্টনারদের মধ্যে ছিলো কমনেট, ওহলার ও পিডিভি সহ শীর্ষস্থানীয় সব প্রতিষ্ঠান। ভোডাফোন ও ডেচাস টেলিকমের সাথে এ শিল্পখাতের গ্রাহকদের জন্যহুয়াওয়ে একসাথে আরও উদ্বাভনী সব সমাধান প্রদর্শন করে।

অনেক সামধান তৈরি করা হয়, সমধানগুলোর মধ্যে ছিলো আটটি ফ্ল্যাগশিপ পণ্যের জন্য উচ্চ ধারণক্ষমতা সম্পন্ন স্টোরেজ ও ডাটা সেন্টার সুইচ, নয়টি পণ্যের জন ক্লাউড ডাটা সেন্টার, আইওটি ও এসডিএন। এর পাশাপাশি আরও ছিলো স্মার্ট সিটি, ফাইন্যান্স ও স্মার্ট ম্যানুফ্যাকচারিংসহ শিল্পখাত বিষয়ক অন্যান্য সমাধান।

এছাড়াও, বিশাল পরিসরে এন্টারপ্রাইজগুলোর মিশন ক্রিটিক্যাল অ্যাপ্লিকেশনের ক্ষেত্রে খরচ কমানো ও কর্মদক্ষতা বাড়াতে হুয়াওয়ে বিশ্বের সর্বপ্রথম ৩২-সকেট * ৮৬ মিশন ক্রিটিক্যাল সার্ভার উন্মোচনের ঘোষণা দিয়েছে। হুয়াওয়ে প্রথমবারের মতো উদ্বোধন করেছে মাল্টি লেভেল স্মার্ট কন্ট্রোলিং আইওটি সল্যুশন যা প্রয়োজন অনুযায়ী বাস্তার প্রতিটি বাতি সঠিকভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.