হুয়াওয়ের দক্ষিণপূর্ব এশিয়া অঞ্চলের নতুন প্রেসিডেন্ট জেমস উ

জেমস উ’কে দক্ষিণপূর্ব এশিয়া অঞ্চলের নতুন প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেছে বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। হুয়াওয়ের ব্যাংককভিত্তিক দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের অধীনে পরিচালিত ১১টি বাজারের মধ্যে বাংলাদেশসহ ভারত, ভিয়েতনাম, মিয়ানমার, লাওস, কম্বোডিয়া, নেপাল, শ্রীলঙ্কা, হংকং ও ম্যাকাও রয়েছে।

জেমস উ এ অঞ্চলের কৌশলগত ও পরিচালনা বিষয়ক ব্যবস্থাপনা ছাড়াও নতুন ব্যবসার উন্নয়ন ও সম্প্রসারণ নিয়ে কাজ করবেন। দক্ষিণ-পূর্ব এশিয়াজুড়ে তিনি হুয়াওয়ের কার্যক্রম পরিচালনা প্রধান হিসেবে এবং এর পাশাপাশি, প্রতিষ্ঠানটির ক্যারিয়ার, এন্টারপ্রাইজ এবং কনজ্যুমার বিজনেস নিয়ে কাজ করবেন। হুয়াওয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বাংলাদেশের বাজারও জেমস উ’র নেতৃত্বে পরিচালিত হবে।

তিয়ানজিন বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার ইনফরমেশন সায়েন্স অ্যান্ড টেকনোলজি ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক জেমস উ ২০০৩ সালে হুয়াওয়েতে যোগদান করে ইতিমধ্যেই প্রতিষ্ঠানটির গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে কাজ করেছেন। তিনি প্রতিষ্ঠানটির ডিরেক্টর অব রিক্রুটমেন্ট অ্যান্ড অ্যালোকেশন- মানব সম্পদ বিভাগ, মধ্যপ্রাচ্যের ক্যারিয়ার বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট, সৌদি আরবে হুয়াওয়ের রিপ্রেজেন্টেটিভ অফিসের প্রধান নির্বাহী এবং ওমানে হুয়াওয়ের রিপ্রেজেন্টেটিভ অফিসের প্রধান নির্বাহী হিসেবে কাজ করেছেন।

তিনি বলেন, “আমি আমাদের গ্রাহক ও অংশীদারদের ধারাবাহিক আস্থা ও সহায়তার জন্য ধন্যবাদ জানাতে চাই। আমরা দ্রুতগতিতে একটি ‘বেটার কানেক্টেড, ইন্টেলিজেন্ট ওয়ার্ল্ড’- এর দিকে এগিয়ে যাবো। ভবিষ্যতে কি ধরনের পরিবর্তন আসছে সেটা চিন্তা করাও কঠিন। নতুন সংযোগ আমাদের ডিজিটাল রূপান্তর প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আর এ রূপান্তর সমাজ, অর্থনীতি ও ব্যবসাক্ষেত্র এবং আমাদের কাজের ধরণকে নতুন আকৃতিদান করবে। আসুন ‘বেটার কানেক্টেড ওয়ার্ল্ড’ বিনির্মাণে আমরা সবাই একসঙ্গে কাজ করি।”


– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.