হুয়াওয়ের জিআর ৫ ও মেইট ৮ স্মার্টফোন বাজারে

ঢাকাঃ গ্রাহকদের জন্য দেশের বাজারে জিআর ৫ ও মেইট ৮ মডেলের দু’টি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনল বিশ্বের দ্বিতীয়

বৃহত্তম অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে। সোমবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ফোন দু’টি উদ্বোধন করা হয়।

এ বিষয়ে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিরেক্টর অব ডিভাইস বিজনেস ইংমার ওয়্যাং বলেন, ‘হুয়াওয়ে বর্তমানে বিশ্বে দ্রুতগতিতে বিকাশমান একটি ব্র্যান্ড। গত ২০১৫ সালে সারাবিশ্বে ১০৮ মিলিয়ন স্মার্টফোন রপ্তানী করে প্রতিষ্ঠানটির ৭০ শতাংশ প্রবৃদ্ধি ঘটে। এই ক্রমবর্ধমান সাফল্য ব্যবহার বান্ধব পণ্যের মাধ্যমে গ্রাহকদের সর্বোচ্চ সেবা দেয়ার প্রতিশ্রুতির ফলস্বরূপ। আমাদের জন্য এ বাজারটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ নতুন দু’টি ফ্ল্যাগশিপ পণ্য বাংলাদেশি বাজারের প্রতি আমাদের প্রতিশ্রুতির ফল।

index 1

হুয়াওয়ে জিআর ৫ স্মার্টফোনটি জি সিরিজের সর্বাধুনিক স্মার্টফোন। স্মার্টফোনটিতে থাকছে ফিঙ্গারপ্রিন্ট আইডি প্রযুক্তি, অত্যাধুনিক ক্যামেরা, ৫.৫ ইঞ্চির উজ্জ্বল ডিসপ্লে এবং আকর্ষণীয় ও আধুনিক ডিজাইনসম্বলিত স্মার্টফোনটি সহজেই তরুণ প্রজন্মের দৃষ্টি আকর্ষণ করবে। ফোনটিতে রয়েছে ৫.১ অ্যান্ড্রয়েড ললিপপ সিস্টেম, ২ জিবি র‌্যাম ও ইন্টারনাল স্পেস রয়েছে ১৬ জিবি। ফোনটিতে আছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সাথে রয়েছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। আকর্ষণীয় এ ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২২,৯৯০ টাকা।

অন্যদিকে, উচ্চ প্রযুক্তির স্মার্টফোন বাজারে হুয়াওয়ের নতুন সংযোজন মেইট ৮। অতিরিক্ত সুরক্ষা নিশ্চিত করতে ফোনটিতে রয়েছে নতুন প্রজন্মের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তি। আকর্ষণীয় ও অভিজাত ডিজাইনের এ ফোনটিতে রয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, যা দিবে সর্বোচ্চ সক্ষমতা। এ সময়ের ব্যস্ত ও পেশাদারদের জন্য বিশেষভাবে তৈরি এ ফোনটিতে রয়েছে শক্তিশালী চিপসেট, মেটাল ইউনিবডি এবং আকর্ষণীয় ক্যামেরাসহ অভিনব সব ফিচার। ফোনটির পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ও সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শমেলো। ফোনটির আকর্ষণীয় ফিচারের মধ্যে আরও আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম সুবিধা। গ্রাহকদের জন্য ফোনটির দাম রাখা হয়েছে ৫৯,৯৯০ টাকা।

index

উদ্বোধনী অনুষ্ঠানটিতে সাংস্কৃতিক পরিবেশনা মোহিত করে দর্শকদের। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনপ্রিয় তারকা দিলশাদ করিম এলিটা, আশফাক নিপুণ, সম্প্রীতি রিদওয়ানা রহমান, বুলবুল টুম্পা ও সোনিয়া হোসেন। অনুষ্ঠানে হুয়াওয়ের উচ্চপদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনকে সঙ্গে নিয়ে নতুন মডেলের স্মার্টফোন দু’টি উদ্বোধন করল হুয়াওয়ে। বিভিন্ন ইন্টারনেট প্যাকেজ সুবিধাসহ ১২ মাসের ইএমআই বা কিস্তিতে হুয়াওয়ে জিআর ৫ এবং ২৪ মাসের কিস্তিতে মেইট ৮ কিনতে পারবে গ্রামীণফোনের স্টার গ্রাহকরা।

সিনিউভয়েস/তুষার

Please Share This Post.