হুয়াওয়ের চার ক্যামেরার স্মার্টফোন!

সম্পূর্ণ নতুন ধাঁচের ফোন আনতে যাচ্ছে বিশ্বখ্যাত স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে- এমন গুজবই শোনা যাচ্ছে টেক দুনিয়ায়। আসল বিষয় হচ্ছে গুজব সত্যি হবে কবে। নতুন ফোনে নাকি চারটি ক্যামেরা ব্যবহার করেছে প্রতিষ্ঠানটি। দুটি সামনে আর দুটি পেছনে। এমনটি যদি হয় তবে এটিই হবে প্রতিষ্ঠানটির প্রথম চার ক্যামেরার স্মার্টফোন।

তথ্য মতে ধারণা করা যাচ্ছে যে, নতুন ফোনটি ক্যামেরাপ্রেমীদের আকৃষ্ট করবে। সেলফি বা ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ১৩ ও ২ মেগাপিক্সেলের লেন্স যা সত্যিকার অর্থে সেলফিপ্রেমীদের দৃষ্টি আকর্ষণ করবে। এছাড়া স্মার্টফোন দিয়ে ফটোগ্রাফিতে যারা স্বাচ্ছন্দবোধ করেন তাদের জন্যও হুয়াওয়ে ফোনটিতে ১৬ ও ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা যুক্ত করেছে বলে ধারণা করা হচ্ছে, আর যদি তাই হয়, তবে স্মার্টফোন ফটোগ্রাফিকে নিঃসন্দেহে ভিন্ন একটি চূড়ায় নিয়ে যেতে সক্ষম হবে প্রতিষ্ঠানটি। যদিও বেশি কিছু জানা যায়নি ফাঁস হওয়া বিভিন্ন তথ্য থেকে।

সম্প্রতি ফোনটি চীনের স্বীকৃতদানকারী কর্তৃপক্ষ টেলিকমিউনিকেশন সার্টিফিকেশন সেন্টারের ছাড়পত্র সংগ্রহ করেছে প্রতিষ্ঠানটি। সেখান থেকে যা যা জানা গিয়েছে এটি হতে যাচ্ছে হুয়াওয়ের একটি ফ্ল্যাগশিপ ডিভাইস। ডিভাইসটিতে কিরিন ৬৫৯ প্রসেসর ও ৪ জিবি র‌্যাম ব্যবহার করা হবে বলে জানা গিয়েছে। আর বিল্ট-ইন মেমোরি ৬৪ জিবি, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে-এমন তথ্যই জমা দিয়েছে হুয়াওয়ে।

এছাড়া মধ্যম বাজেটের ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসম্বলিত ফ্ল্যাগশিপ ফোনটিতে ভিন্নমাত্রার কিছু চমক থাকছে বলে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.