হালকা ও অভিনব হ্যান্ডসেট ‘ফ্রিডম’ নিয়ে এলো ওকাপিয়া

ঢাকা:  গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে এক নতুন মাত্রা যোগ করবে ডিভাইসটি। ডিভাইসটির দাম রাখা হয়েছে মাত্র ১৯৯০ টাকা। এটা এমন এক ধরনের ডিভাইস যা মানুষের স্মার্টফোন ও ট্যাব ব্যবহারের ধারনাকে বদলে দিবে।
বাজারের সবচেয়ে হালকা হ্যান্ডসেট ‘ফ্রিডম’র ওজন মাত্র ৩৭.৬৭ গ্রাম। বিশেষভাবে নকশা করা ডিভাইসটি আকারে ১১৩ বাই ৩৮ বাই ৮ দশমিক ২ মিলিমিটার। অর্থাৎ, ৪ দশমিক ৪ ইঞ্চি মাপের ডিভাইসটি ৮ দশমিক ২ মিলিমিটার পুরু। নেই চার্জেরও সমস্যা, ডিভাইসটি ২৫ মিনিটের মধ্যেই সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।
এতে রয়েছে অত্যাধুনিক সব ফিচার। স্মার্টফোন ব্যবহারীদের জন্য কিছু সমস্যার অভিনব সমাধানও নিয়ে এসেছে ডিভাইসটি। অ্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ স্মার্টফোনসহ ট্যাবের সাথে ব্লুটুথ দিয়ে ডিভাইসটি যুক্ত করে ফোনকল, এসএমএস, ফোনবুক, ক্যামেরা ও মিউজিক প্লেয়ারের সকল ফাংশন পরিচালনা করা যাবে। গ্রাহক ‘ফ্রিডম’কে তার স্মার্টফোন অথবা ট্যাবের সাথে ব্লুটুথ যুক্ত করলেই সেখান থেকে কল লগ, কন্ট্যাক্ট লিস্ট, এসএমএস স্বয়ংক্রিয়ভাবে কপি হয়ে যাবে। পারবেন স্মার্টফোন ও ট্যাবে আসা কল ধরতে, কল করতে, এমনকি ডিভাইসটিকে রিমোট শাটার হিসেবে ব্যবহার করে ছবিও তুলতে। এর মাধ্যমে স্মার্টফোন ও ট্যাবে থাকা গানও শোনা যাবে। মূল ডিভাইসের সাথে এর পেয়ারিং বন্ধ করে দেয়া হলে ‘ফ্রিডম’-এ অস্থায়ীভাবে জমা হওয়া স্মার্টফোন অথবা ট্যাবের সব তথ্য স্ব্যংক্রিয়ভাবে মুছে যাবে। এছাড়াও, আলাদাভাবে সিম ব্যবহারের মাধ্যমে ডিভাইসটিকে হ্যান্ডসেট হিসেবে ব্যবহার করা যাবে।
ডিভাইসটির উন্মোচনকালে, ওকাপিয়া মোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মো. তোফাজ্জল হোসেন বলেন, উন্নত ও সর্বাধুনিক প্রযুক্তি সম্পন্ন স্মার্টফোন তৈরির মাধ্যমে মানুষের জীবনকে সহজ করে তোলার লক্ষ্যেই ওকাপিয়া মোবাইলের প্রতিষ্ঠা। এ লক্ষ্যে আমাদের অক্লান্ত ও ধারাবাহিক পরিশ্রমের উদাহরণই হচ্ছে ‘ফ্রিডম’। এছাড়াও, এ বছরের জুলাই মাসে পরিবারের জ্যেষ্ঠ সদস্য, যারা প্রযুক্তি ব্যবহারের অভ্যস্ত নয়, তাদের জন্য ‘মা’ নামে আরেকটি হ্যান্ডসেট নিয়ে এসেছি আমরা।
‘ফ্রিডম’ ডিভাইসটি ওকাপিয়ার স্মার্টফোন ও ফিচার ফোন পরিবারের নতুন সদস্য। ২০১৪ সালে কার্যক্রম শুরুর পর থেকে ওকাপিয়া মোবাইল বাজারে সবসময় মানসম্পন্ন ও অভিনব পণ্য নিয়ে আসছে। সামনে ওকাপিয়া মোবাইলের আরও অনেক নতুন ধরনের ডিভাইস নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

বর্তমানে সারাদেশে, ওকাপিয়ার ৬শ’র বেশি কর্মকর্তা-কর্মচারী রয়েছে, আছে সাড়ে ৩শ’র বেশি এসআইএস, ৪০টির বেশি ব্র্যান্ড শপ ও ৩৫টিরও বেশি কাস্টমার সার্ভিস পয়েন্ট।

-সি-নিউজভয়েস

Please Share This Post.