হার্ডওয়্যার ব্যবসায় আত্মপ্রকাশ করতে যাচ্ছে টগি সার্ভিসেস

সম্প্রতি মাসিক সি-নিউজ থেকে গোলাম দাস্তগীর তৌহিদ টগি সার্ভিসেস লিমিটেড এর আত্নপ্রকাশ করতে যাওয়ার বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন, চিফ অপারেটিং অফিসার আবু তৈয়ব সহ প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সাথে। এখানে সাক্ষাতকারের উল্লেখযোগ্য অংশ পাঠকের জন্য তুলে ধরা হলো।

আবু তৈয়ব
চিফ অপারেটিং অফিসার
টগি সার্ভিসেস লি.

টগি সার্ভিস যাত্রা শুরু করেছে ‘ডিজিটাল লিবারেশন’ স্লোগান নিয়ে। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার যে লক্ষ্য, এই লক্ষ্যের সঙ্গে একাত্ম ঘোষণা করে। দেশের মানুষের ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন, কর্পোরেট সেক্টরে ডিজিটাল ট্রান্সফরমেশন স্বপ্নকে বাস্তবে পরিণত করার জন্য আইটি ইন্ডাস্ট্রিতে পা রেখেছে। আমরা নভেম্বর বা ডিসেম্বরের মধ্যে আনুষ্ঠানিক ভাবে কাজ শুরু করবো। মূলত বেশ কয়েকটা ক্ষেত্রে কাজ করতে যাচ্ছি। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে-প্রযুক্তি পণ্য নিয়ে কাজ করবো- যেমন পিসি, ল্যাপটপ, প্রিন্টার। এন্টারপ্রাইজ সল্যুশনগুলো দেব, যেমন- সার্ভার, স্টোরেজ, নেটওয়ার্কিং ইক্যুইপমেন্ট, সিকিউরিটি সলিউশ্যনস, কম্পিউনিকেশ সলিউশ্যনস – এ সবই আমাদের পোর্টফোলিওতে থাকছে।

টগি সার্ভিসেসের মূল লক্ষ্য হচ্ছে, সিঙ্গেল পয়েন্ট অব হাব হওয়া, যাতে আমাদের গ্রাহকদেরকে একটা আইটি প্রতিষ্ঠানের মাধ্যমে সব ধরনের সমাধান সেবা দিয়ে প্রদান করতে পারি।

শিক্ষা খাতেও আমাদের কাজ করার ইচ্ছা রয়েছে। স্কুলগুলোকে আরো আধুনিক করার জন্য আমরা ডিজিটাল ক্লাসরুম, স্মার্ট ক্লাসরুম এ ধরনের কিছু সলিউশ্যন নিয়ে কাজ করতে চাচ্ছি। এই মুহূর্তে আমরা হয়তো নিজেদের কোনো প্রডাক্ট তৈরির দিকে মনোযোগ দিচ্ছি না কিন্তু আমাদের মূল প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ যেহেতু ম্যানুফ্যাকচারিংয়ে দেশের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান, তাই অদূর ভবিষ্যতে অবশ্যই আমাদের দৃষ্টি থাকবে বাংলাদেশে প্রযুক্তি পণ্য ম্যানুফ্যাকচারিং করার। এছাড়া তথ্যপ্রযুক্তি খাতে তরুণদেরকে আরো বেশি সম্পৃক্ত করার লক্ষ্যে কাজ করার ইচ্ছা রয়েছে আমাদের। এর জন্য আমরা বেশ কিছু ইনকিউবেশন প্রোগ্রাম করতে চাচ্ছি, যেখানে বসুন্ধারা গ্রুপ ইনভেস্ট করতে চাচ্ছে। তথ্যপ্রযুক্তি খাতে তরুণদের সম্পৃক্ত করে বাংলাদেশের আইটি মার্কেটকে ডিজিটাল ভিশনের দিকে নিয়ে যাওয়াটা আমাদের অন্যতম একটি লক্ষ্য।

এ. বি. এম. আহসান আল মামুন
এ. বি. এম. আহসান আল মামুন
ডেপুটি চিফ অপারেটিং অফিসার
টগি সার্ভিসেস লি.
ডিজিটাল লিবারেশন প্রতিষ্ঠায় বসুন্ধরা গ্রুপের একটা এন্টারপ্রাইজ হিসেবে টগি সার্ভিসেস লি. আত্মপ্রকাশ করতে যাচ্ছে। দেশে মানসম্পন্ন আইটি সার্ভিস দেবে আমাদের প্রতিষ্ঠানটি। সাধারণ মানুষ থেকে শুরু করে আইটি প্রতিষ্ঠান, কর্পোরেট প্রতিষ্ঠানের সেবাদাতা হিসেবে। বাংলাদেশের ডিজিটালাইজেশনের যে লক্ষ্যমাত্রা সেখানে একটা বড় ধরনের অবদান রাখতে চাই আমরা।

এ এস মো. মোস্তফা মনোয়ার সাগর
হেড অব বিজনেস (সিপি)
টগি সার্ভিসেস লি.
টগি সার্ভিসেস লিমিটেডের নিজস্ব ডিপো এবং সার্ভিস সেন্টার দেশের প্রতিটি বিভাগে এবং বড় জেলাগুলোতে থাকবে। এর মাধ্যমে দেশব্যাপী গ্রাহক এবং ডিলাররা সহজেই আমাদের সার্ভিস নিতে পারবে। প্রিন্টারের ব্র্যান্ড শপ থাকবে, যেখানে গ্রাহক এসে নিজের পছন্দের প্রিন্টার টেস্ট করে কিনতে পারবে। আমাদের লক্ষ্য হচ্ছে, সার্ভিসের জন্য কোনো গ্রাহককে যেন রুট লেবেল থেকে শহরে না আসতে হয়।

-গোলাম দাস্তগীর তৌহিদ

 

Please Share This Post.