হাবঢাকা’র আয়োজনে ডেমোঢাকা-২

২১ জানুয়ারি বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত নিউজক্রেডে অনুষ্ঠিত হয়েছে হাবঢাকা আয়োজিত ডেমো ঢাকা-২। এই অনুষ্ঠানের ইভেন্ট পার্টনার ছিল নিউজক্রেড, স্টার্টআপ ইয়ুথ ফোরাম এবং বাংলাদেশ এঞ্জেলস। মিডিয়া পার্টনার ছিল চ্যানেল এইট নিউজ এবং সমকাল। আর ফটোগ্রাফি পার্টনার ছিল প্রোডাক্ট ফটোগ্রাফি।

ডেমোঢাকা-২ তে নতুন উদ্যোক্তাগণ তাদের বিজনেস আইডিয়া এবং প্রোডাক্ট দর্শকের সামনে প্রচার করার সুযোগ পায়। এই বছর ৮টি নতুন স্টার্টআপ তাদের সবচেয়ে নতুন এবং আধুনিক প্রোডাক্ট উপস্থাপন করেছে।

এই বছর ডেমোঢাকা-২ তে প্রদর্শিত বিজনেস আইডিয়া এবং প্রোডাক্টগুলো ছিল: ‘ইউনিগিগ’ একটি অনলাইন চাকরির ওয়েবসাইট, ‘মেডিকেল সেবা’ সবরকমের চিকিৎসাজনিত তথ্য ও সাহায্য পাওয়ার একটি অ্যাপ, ‘সাইন ল্যাঙ্গুয়েজ ট্র্যান্সলেটর’ শ্রবণ ও বাক্ প্রতিবন্ধীদের জন্য একটি টু-ওয়ে কমিউনিকেশন সিস্টেম, ‘স্যোশিয়ান’ একটি অ্যাপ যেটা দিয়ে কোম্পানিগুলো কাস্টমারদের মনোভাব বিশ্লেষন করতে পারবে, ‘মেঘদূত’ একটি বিশ্লেষণমূলক অ্যাপ যেটা কোম্পানিগুলোর দৈনিক তথ্য ড্যাশবোর্ডে উপস্থিত করে, ‘টপ টিউব’ সব ট্রেন্ডি ভিডিও এবং গান মুহূর্তেই ইউজারের ডিভাইসে কালেক্ট করে, ‘স্নিফার’ গ্যাস লিকেজের দুর্ঘটনা এড়ানোর জন্য একটি অ্যালার্ম সিস্টেম এবং ‘মাজিক রুটি মেকার’ যেটা দিয়ে হাতে রুটি বেলার ঝামেলা ছাড়াই সহজে রুটি বানানো যায়।

১৪ মে ২০১৫ তে আয়োজিত প্রথম ডেমোঢাকায় অনেক উদ্যোক্তাগণ তাদের নতুন প্রোডাক্ট, অ্যাপ এবং আইডিয়া দর্শকের সামনে প্রদর্শন করার সুযোগ পেয়েছিলেন। দর্শকদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন ব্যবসায় বিনিয়োগকারীগন এবং কাস্টমার।

ডেমোঢাকা-২ তে অংশগ্রহণ করে উদ্যোক্তাগণ সরাসরি কাস্টমার ও বিনিয়োগকারীদেরকে তাদের প্রোডাক্টের মূল সুবিধা সমূহ জানিয়েছেন এবং প্রতিক্রিয়া নিয়েছেন। ডেমোঢাকা-২ তে প্রদর্শিত প্রোডাক্ট এবং আইডিয়াগুলো বাংলাদেশের মার্কেটে নতুন প্রযুক্তি ও আধুনিকতার প্রবণতা সৃষ্টি করবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.