হাই-টেক পার্কে ৬০-৭০ হাজার মানুষের কর্মসংস্থান

নিজস্ব প্রতিবেদক: কালিয়াকৈর হাই-টেক পার্কের ৩নং ব্লকের ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্য দিয়ে হাই-টেক পার্কেও উন্নয়ন কাজ শুরু। ২৩২ একরের ৫টি ব্লকের মধ্যে ৩নং ব্লকের উন্নয়ন কাজ শুরু করে ফাইবার এ্যাট হোম এর কনসোটিয়াম বাংলাদেশ টেকনোসিটি লিমিটেড। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, হাই-টেক পার্কেও ব্যাবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বাংলাদেশ টেকনোসিটি’র চেয়ারম্যান মঈনুল হক সিদ্দীকি।

প্রধান অতিথির বক্তৃতায় জুনায়েদ আহমেদ এমপি বলেন, আইসিটি মন্ত্রালয়ের দায়িত্ব গ্রহনের পর হাইটেক শিল্পের দ্বার উন্মোচন করাই ছিল তার অগ্রাধিকার প্রাপ্ত বিষয়।

উদ্বোধন কালে তিনি  বলে, আগামী কয়েক দশকে দেশ শ্রমনির্ভর অর্থনীতি থেকে মেধাবৃত্তিক প্রযুক্তি নির্ভর অর্থনীতিতে প্রবেশ করবে। হাই-টেক পার্কটির উন্নয়ন  কাজ সম্পন্ন হলে ৬০-৭০ হাজার লোকের কর্মসংস্থান হবে, বিদেশী বিনিয়োগ বাড়বে যা জিডিপিতে বিশেষ অবদান রাখবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিক্ষারমাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নকে আরো বেগবান করতে দেশে প্রথম বারের মতো বঙ্গ বন্ধুর নামে বিশেষায়িত ডিজিটাল বিশ্ব- বিদ্যায়লটি গাজীপুরের কালিয়াকৈর হাই-টেক পার্কে স্থাপিত হবে মর্মে উল্লেখ করেন যাইতি মধ্যে মন্ত্রি সভায় চুড়ান্ত অনুমোদন পেয়েছে।

ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বলেন, আজকের এই ভিত্তিপ্রস্তর এর ফলে আমাদের দীর্ঘ দিনের প্রতিক্ষিত হাই-টেক পার্কের স্বপ্ন বাত্তবায়নের পথে আরো এক ধাপ এগিয়ে গেলো ডিজিটাল বাংলাদেশ। তিনি হাই-টেক পার্কের এই কার্যক্রমের সফলতার জন্য প্রধানমন্ত্রি, তথ্যপ্রযুক্তি মস্ত্রি ও হাই-টেক পার্কের ডিজিসহ সকল কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

বাংলাদেশ টেকনোসিটি’র চেয়ারম্যান, মঈনুল হক সিদ্দীকি তাঁর বক্তৃতায় উল্লেখকরেন যে, আমার এই ব্লকটির উন্নয়নে ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে। প্রথম পর্যায়ে ১লক্ষ ৫৬ হাজার বর্গ ফুটের ৮তলা বিশিষ্ট এমটিবি ভবন নির্মিত হবে যেখানে আইটি প্রতিষ্ঠানের জন্য বেশ কিছু সুবিধা থাকবে। তাছাড়াও তিনি বাংলাদেশের বিভিন্ন হার্ডওয়্যার, সফটওয়্যার এবং এসটিপি/এইচটিপি খাতে বিনিয়োগের আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানেসরকারি-বেসরকারি কর্মকর্তা, বেসিস, বাক্যে, তথ্য-প্রযুক্তিবিদ, স্থানীয়ডিসি,উপজেলার চেয়ারম্যানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.