হাই-টেক পার্কের সাথে কাজ করতে পারে ফিলিপাইন

ফিলিপাইনের একটি প্রতিনিধি দল গতকাল (০৩ সেপ্টেম্বর, ২০১৯) বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সাথে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করে। সভায় বাংলাদেশের আইটি সেক্টরে ফিলিপাইন কিভাবে কাজ করতে পারে সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

শুরুতেই প্রতিনিধি দলকে বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতি সম্পর্কে বিশদ ধারনা দেয়া হয়। গত ১০ বছরে বিভিন্ন সেক্টরে বাংলাদেশের উন্নতির চিত্র তুলে ধরতে একটি অডিও-ভিজুয়াল প্রদর্শন করা হয়।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী  জুনাইদ আহমেদ পলক এমপি বাংলাদেশের আইটি সেক্টরে সাম্প্রতিক অগ্রগতি বর্ণনা করেন এবং এই সেক্টরের বিনিয়োগের ক্ষেত্রসমূহ নিয়ে আলোচনা করেন। দেশে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টিতে আইসিটি বিভাগের বিভিন্ন উদ্যোগের বিষয় অবহিত করেন। ফিলিপাইন এক্ষেত্রে একসাথে কাজ করতে পারে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে উক্ত সভায় বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এর ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি জানান, বাংলাদেশের প্রতিটি হাই-টেক পার্কে স্টার্ট-আপদের জন্য বিনাভাড়ায় স্পেস ও অন্যান্য ইউটিলিটি সুবিধা দেওয়া হচ্ছে। এসব সুযোগ কাজে লাগিয়ে ফিলিপাইনও এদেশে কাজ করতে পারে।

উক্ত মতবিনিময় সভায় আইডিয়া প্রকল্পের পরিচালক এবং বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের প্রকল্প পরিচালকগণ উপস্থিত ছিলেন।

 

-সিনিউজভয়েস/জিডিটি/৪সেপ্টেম্বর/১৯

 

Please Share This Post.