আসছে ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯

হাইটেক পার্ক কর্তৃপক্ষ (বিএইচটিপিএ), বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং সরকারি ও বেসরকারি মিলে ২০ টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ১৪ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হবে সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯।

যৌথভাবে এই প্রদর্শনীর আয়োজন করছে বাংলাদশ আইসিটি ডিভিশন, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), আইডিয়া প্রকল্প এবং এটুআই যৌথভাবে এই প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে। এই প্রদর্শনীর নলেজ পার্টনার হিসেবে ২০ টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের পক্ষে প্রতিনিধি, হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির দায়িত্বপ্রাপ্তরা নিজ নিজ স্বাক্ষর প্রদান করেন।

গত ০৮ সেপ্টেম্বর রাজধানীর আঁগারগাওয়ের আইসিটি টাওয়ারে হাইটেক পার্ক কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। হাইটেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে বিএইচটিপিএর অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) ড. খন্দকার আজিজুল ইসলাম এবং বিসিএস এর পক্ষে বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর স্বাক্ষর করেন।

বিশ্ববিদ্যালয়গুলো হল ম্যানেজম্যান্ট অব ইনফরমেশন সিস্টেম (এমআইএস), ঢাকা বিশ্ববিদ্যালয়, ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি), ঢাকা বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), ব্র্যাক বিশ্ববিদ্যালয়, নর্দান, সিটি, প্রাইম এশিয়া, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইস্টার্ন, ড্যাফোডিল, সোনারগাঁও, জার্মানি, কানাডিয়ান বিশ্ববিদ্যালয় প্রভৃতি।

-সিনিউজভয়েস/ডেক্স/১১সেপ্টেম্বর/১৯ 

Please Share This Post.