হঠাৎ করেই গায়েব ইউসি ব্রাউজার


জনপ্রিয় এবং দ্রুত মোবাইল ব্রাউজার ইউসি ব্রাউজার হঠাৎ করেই গুগল প্লে স্টোর থেকে উধাও হয়ে গেছে। বিভ্রান্তিকর প্রচারণার পদ্ধতির জন্য এই ব্রাউজার প্লে স্টোরে নেই বলে বেশ কয়েকটি প্রতিবেদনে বলা হয়েছে। তবে ইউসি ব্রাউজারের লাইট সংস্করণটি এখন প্লে স্টোরে এখনো আছে।

এর ফলে ভারত, বাংলাদেশসহ বিশ্বব্যাপী অ্যাপটি আর প্লে স্টোরে পাওয়া যাচ্ছে না।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হচ্ছে, ভারতে গ্রাহকদের তথ্য চুরির অভিযোগ উঠার পর ইউসির বিরুদ্ধে একটি তদন্ত শুরু করে দেশটির মিনিস্ট্রি অব ইলেক্ট্রনিকস অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি।

মন্ত্রণালয়ের এক কর্মী জানিয়েছেন, তথ্য চুরির ঘটনাটির সত্যতা পাওয়া গেলে ভারতে নিষিদ্ধ হতে পারে ইউসি ওয়েব।ইউসি ব্রাউজার গ্রাহকদের তথ্য চুরি করার বিষয়টি প্রথম নজরে আসে ইউনিভার্সিটি অব টরেন্টোর। এরপর সেখানকার গবেষকরা এটি নিয়ে কাজ শুরু করেন ভারতের হায়দারাবাদ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে।

চীন ভিত্তিক আলিবাবা গ্রুপের এই ইউসি ব্রাউজার এশিয়ার দেশ ভারতে সবচেয়ে বেশি জনপ্রিয়। গত সপ্তাহে প্রতিষ্ঠানটি জানিয়েছিল, এই ব্রাউজার বিশ্বব্যাপী গুগল স্টোরে ৫ কোটি ডাউনলোড হয়েছে।

ইউসি ব্রাউজার বাংলাদেশের ব্র‍্যান্ড ম্যানেজার মীর রাসের একটি অনলাইন সংবাদমাধ্যমকে বলেন, একটি রুলস গুগল প্লের পলিসির সাথে মেলেনি, যার কারণে এক সপ্তাহের জন্য প্লেস্টোর থেকে সরিয়ে নেয়া হয়েছে। এটা গ্লোবালি সরিয়ে নেয়া হয়েছে। আমাদের টিম বিষয়টি নিয়ে কাজ করছে। গুগল জানিয়েছেন আগামী ১৯ নভেম্বর থেকে আবার প্লে স্টোরে থাকবে ইউসি ব্রাউজার।

সিনিউজভয়েস//ডেস্ক/


Please Share This Post.