স্যামসাং গ্যালাক্সি নোট৯

স্যামসাং-এর গ্যালাক্সি নোট ৯ হচ্ছে এ সময়ের সেরা ফোনগুলোর অন্যতম। স্যামসাং এই অসাধারণ ফোনটিতে যেসব ফিচার যুক্ত করেছে সেগুলোর বিচারে এটি রীতিমত অপ্রতিদ্বন্দ্বী একটি ফোন। বিশেষ করে ব্যবসা বাণিজ্য বা অফিশিয়াল প্রয়োজনের কথা মাথায় রাখলে গ্যালাক্সি নোট ৯-এর বিকল্প খুঁজে পাওয়া কঠিন।

গ্যালাক্সি ৮ নোট-এর সাথে তুলনা করলে গ্যালাক্সি নোট ৯-এ বড় যে পরিবর্তনটি এসেছে সেটি হল ব্রুটুথ এস পেন, আরো বেশি ইন্টারনাল ক্যাপাসিটি এবং র‌্যাম ও বিপুল ক্ষমতার ৪০০০ এমএএইচ ব্যাটারি, উন্নত মানের ডুয়াল রিয়ার ক্যামেরা (যার সাথে আছে উল্লেখযোগ্য সফটওয়্যার ইন্টেলিজেন্স), বর্ধিত অডিও সামর্থ্য এবং পেছনের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের নতুন অবস্থান। নতুন ব্লুটুথ এস পেনটি অসাধারণ একটি উদ্ভাবন এবং নোট-এর সকল ফ্যানকে তৃপ্ত করার জন্য যথেষ্ট।

এ বছরের শেষ নাগাদ একটি SDK অবমুক্ত করা হবে যাতে করে থার্ড পার্টি কোম্পানিগুলো ব্লুটুথ এস পেন-এর জন্য সাপোর্ট প্রদান করতে পারে। উচ্চমাত্রার জলনিরোধক ব্যবস্থা, দ্রুতগতির ওয়্যারলেস চার্জিং, সুপার অ্যামোলেড স্ক্রিন, সম্প্রসারণযোগ্য মাইক্রোএসডি স্টোরেজ, ৩.৫ এম হেডসেট জ্যাক ইত্যাদি এই ফোনের আকর্ষণকে বাড়িয়েছে। Samsung DeX-এর সাহায্যে একে একটি বহিস্থ’ মনিটরের সাথে খুবই সহজে যুক্ত করা যাবে, ফলে পূর্ণাঙ্গ একটি ডেস্কটপ কম্পিউটার ব্যবহারেরও সুযোগ রয়েছে।

-ইন্টারনেট অবলম্বনে/সিনিউজভয়েস/জিডিটি১১এফ/১৯

Please Share This Post.