স্যামসাং গ্যালাক্সি জে৬প্লাস: বাজেটের মধ্যে প্রিমিয়াম ডিভাইস

স্মার্টফোনটি প্রিমিয়াম হোক তা কে না চায়? কিন্তুু সমস্যা বাঁধে বাজেট নিয়ে। বেশিরভাগ ক্ষেত্রেই বাজেটের কারণে পছন্দের ডিভাইস ক্রয় করা হয় না অনেকের। ক্রেতাকে হয় বাজেট বাড়াতে হচ্ছে নয়তো অন্য কোনো ডিভাইস ক্রয় করতে হচ্ছে। এসব বিষয়গুলো ভালোভাবেই বিবেচনায় নিয়েছে দক্ষিণ কোরিয়ার সর্ববৃহৎ প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে নতুন গ্যালাক্সি জে৬+ দেশের বাজারে উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। প্রথম দেখাতেই ডিভাইসটি পছন্দ করবে অনেকে আর তার কারণ হচ্ছে এর প্রিমিয়াম নির্মাণশৈলি।

যুগের সাথে তাল মিলিয়ে প্রযুক্তি খাতে নতুন উদ্ভাবন আসছে প্রতিনিয়ত। প্রযুক্তির প্রতিটি পণ্যে মানুষ চায় নতুন কিছু যা তাদের জীবনকে সহজ থেকে সহজতর করবে। প্রযুক্তি পণ্য বিশেষ করে মোবাইল ডিভাইসে নতুনত্ব সবসময়েই প্রত্যাশিত। এরই ধারাবাহিকতায় গ্যালাক্সি জে৬+-এ সাইড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি নিয়ে এসেছে স্যামসাং।

প্রথমবারের মতো লাল রং-এর কোনো ডিভাইস নিয়ে এসেছে স্যামসাং। ক্রেতাদের ব্যাক্তিত্বের সঙ্গে তাল মিলিয়ে নতুন এ রং নিজেদের ডিভাইসে নিয়ে আনলো প্রতিষ্ঠানটি। লাল রং ছাড়াও নীল ও কালো রং থেকে পছন্দের জে৬+ ডিভাইসটি ক্রয় করতে পারবেন ক্রেতারা। দেখে নেয়া যাক ডিভাইসটির উল্লেখযোগ্য কিছু বৈশিষ্ট্য।

samsung

ক্যামেরা
১৩ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরার সংযোজন ঘটানো হয়েছে গ্যালাক্সি জে৬+-এ। উপযুক্ত পোর্টেট ছবি তুলতে উক্ত ডিভাইসটি হতাশ করবে না ব্যবহারকারকে। ডুয়েল রিয়ার ক্যামেরা ছাড়াও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা চমৎকার সেলফি তুলতে সক্ষম।

ডিসপ্লে
স্মার্টফোনকি শুধু ছবি তোলার জন্য? মোটেই না। ভিডিও দেখা কিংবা ফোনটি ব্যবহারের সময় ডিসপ্লের অভিজ্ঞতা নেয়াও কিš‘ গুরুত্বপূর্ণ বিষয়। আর তাই স্মার্টফোনের দুর্দান্ত ডিসপ্লে অভিজ্ঞতা পেতে এতে দেয়া হয়েছে ইনফিনিটি ডিসপ্লে। ৬ ইঞ্চির ট্রু ফুল এইচডি+ ডিসপ্লেতে স্মার্টফোনের ব্যবহার হবে আসলেই উপভোগ্য।

অডিও
চলার পথে, বিকেলে বাসার বারান্দায় বসে কিংবা অবসর সময় পছন্দের গানগুলো শুনতে কার না ভালো লাগে। তবে ভালো লাগাটা তখনই পুরোপুরি সার্থক হবে যখন ফোনের অডিও সিস্টেম বা প্রযুক্তি হবে উচ্চমানের। এ লক্ষ্যে গ্যালাক্সি জে৬+-এ গান শোনার বা মুভি দেখার অভিজ্ঞতা হোম সিনেমা সাউন্ডের মতো করতেই যুক্ত করা হয়েছে ডলবি অ্যাটমস অডিও সিস্টেম।

নকশা
ফোনটির আরো একটি উদ্ভাবনী ফিচার হচ্ছে সাইড ফিঙ্গারপ্রিন্ট। সচরাচর অন্যান্য স্মার্টফোনগুলোর ফিঙ্গারপ্রিন্ট হয় পেছনে ক্যামেরার আশেপাশে আর না হয় সামনে ডিসপ্লের নিচের অংশে থাকে। কিন্তু স্যামসাং গ্যালাক্সি জে৬+-এর ডান পাশে ফিঙ্গারপ্রিন্ট যুক্ত করেছে স্যামসাং, আর এটিই হচ্ছে উদ্ভাবনী প্রযুক্তি এবং নকশা যা ব্যবহারকারীকে অন্যদের থেকে আলাদা করবে। তরুণ শিক্ষার্থীদের জন্য এ ফোনটি এতটাই উপযুক্ত যে তা নির্ণয় করতে বেশি সময় লাগবে না।

হার্ডওয়্যার
বর্তমান সময়ে স্মার্টফোনের মাল্টি-টাস্কিং মানেই হচ্ছে দ্রুত গতিতে এবং একইসঙ্গে অনেকগুলো কাজ করা। এতে কোনো ধরনের ল্যাগ বা প্রতিবন্ধকতা চান না কেউই। গ্যালাক্সি জে৬+-এর স্ন্যাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম নিশ্চিৎ করবে স্মার্টফোনের নির্বিঘ্ন ব্যবহার।

দাম
দেশব্যাপি সকল স্যামসাং স্টোর এবং অনুমোদিত মোবাইল আউটলেট থেকে মাত্র ১৮,৯৯০ টাকায় এক বছরের বিক্রয়োত্তর সেবাসহ ক্রয় করা যাবে স্যামসাং গ্যালাক্সি জে৬প্লাস।

-সিনিউজভয়েস/জিডিটি

Please Share This Post.