স্মার্ট টিভির উদ্ভাবনে নতুন দিগন্ত উন্মোচন করলো স্যামসাং

স্যামসাং ইলেকট্রনিকস বাংলাদেশ সম্প্রতি দেশের বাজারে নিয়ে এসেছে ‘আর’ সিরিজের সর্বাধুনিক স্মার্ট টিভি। অত্যাধুনিক সুবিধাসম্পন্ন এই সিরিজের টিভিগুলো পার্সোনাল কম্পিউটার হিসেবে ব্যবহার করা যাবে। এছাড়াও, এতে রয়েছে মিউজিক সিস্টেম, হোম ক্লাউড, লাইভ কাস্ট এবং টু-ওয়ে শেয়ারিং। ‘আনবক্স ম্যাজিক এভরিডে’ ক্যাম্পেইনের আওতায় নতুন সিরিজের টিভি উন্মোচন করা হয়, যা সহস্রাব্দ প্রজন্মের জীবনধারায় উজ্জীবিত করবে এবং তাদেরকে অর্থবহ সুবিধা উপভোগের সুযোগ করে দিবে।

নতুন এই টিভি সিরিজে অত্যাধুনিক ফিচার সুবিধা রয়েছে যা আগে কখনো দেখা যায়নি, যা স্মার্ট শব্দটিকে নতুনভাবে সংজ্ঞায়িত করে স্মার্ট টিভিতে রুপান্তরিত করেছে এবং ঘরোয়া বিনোদনকে নতুন উচ্চতায় নিয়ে যায়। নতুন এই স্মার্ট ফিচারের পাশাপাশি সবগুলো স্মার্টটিভির পিকচার কোয়ালিটিতে ভিন্নতা রয়েছে। এই ভিন্নতাগুলোর মধ্যে রয়েছে হাই ডেফিনেশন রেঞ্জের আলট্রা পিক্স প্রযুক্তি এবং আলট্রা হাই ডেফিনেশন (ইউএইচডি) ফোরকে মডেল, যাতে ঝকঝকে রং, চমৎকার ডিটেইলস এবং অনায়াসে পার্থক্য নিরুপণ করা যায়।

পার্সোনাল কম্পিউটারের মাধ্যমে ক্রেতারা এখন থেকে তাদের টিভিকে কম্পিউটারে রুপান্তরিত করতে পারবে। ক্রেতারা সরাসরি টিভি থেকে পাওয়ার পয়েন্ট/ এক্সেল/ ওয়ার্ড ডকুমেন্ট তৈরি করে শেয়ার করতে পারবে। এছাড়া, ক্রেতারা তারের ঝামেলা ছাড়া মিররিং প্রযুক্তির মাধ্যমে স্মার্টিভিতে তাদের ল্যাপটপের ডিসপ্লে সংযুক্ত করতে পারবেন। এই সিরিজের টিভিগুলোর অনন্য বৈশিষ্ট্য হচ্ছে, টিভি ব্যবহারকারীরা দূরবর্তী স্থান থেকে তাদের ল্যাপটপ অথবা পার্সোনাল কম্পিউটার ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে যে কোন স্থান থেকে ব্যবহার করতে পারবেন।

টিভিগুলোর মিউজিক সিস্টেমে আছে চমৎকার কালারফুল গ্রাফিক্স এবং সুক্ষ্ম নিয়ন্ত্রন সুবিধা। স্যামসাংয়ের স্মার্ট টিভি ভার্চুয়াল ক্লাউডে রুপান্তরিত হয়ে স্বয়ংক্রিয়ভাবে ক্রেতাদের স্মার্টফোন থেকে গুরুত্বপূর্ণ ফাইল যেমন ছবি এবং ভিডিও স্বয়ংক্রিয়ভাবে জমা রাখতে সক্ষম। এতে করে স্মার্টফোনের মেমোরি ফাঁকা থাকবে এবং ডেটাও সুরক্ষিত থাকবে। স্যামসাং অ্যাকাউন্টের মাধ্যমে ফাইলগুলো স্যামসাং ক্লাউড অথবা বাহ্যিক হার্ড ড্রাইভে জমা হবে।

লাইভ কাস্ট ফিচারের স্মার্ট থিংস অ্যাপ ব্যবহারের মাধ্যমে ক্রেতারা লাইভ ভিডিও শেয়ার করতে পারবেন, যা সকল অ্যান্ড্রয়েড ডিভাইসে সমর্থন করে। এছাড়াও, টু-ওয়ে শেয়ারিং ফিচারের মাধ্যমে ক্রেতারা ভিডিও, মিউজিক শেয়ারের পাশাপাশি ফোন থেকে লাইভ টিভি দেখার সুবিধা উপভোগ করতে পারবেন ।

স্যামসাং ১৩টি মডেলের আর সিরিজের টিভি উন্মোচন করেছে। ক্যাম্পেইন চলাকালীন সময়ে, ১৩ টি মডেলের টিভি ক্রয়ের ক্ষেত্রে সর্বোচ্চ ২৫,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক সুবিধা পাবেন। এ সময় ক্রেতারা এক্সচেঞ্জ অফারের সুবিধাও লাভ করতে পারবেন।

-সিনিউজভয়েস/জিডিটি/১২সেপ্টেম্বর/১৯ 

Please Share This Post.