স্মার্টফোন কেনায় লোন দিবে রবি 

গ্রাহকদের স্মার্টফোন কেনায় আর্থিক সহযোগিতা দেয়ার লক্ষ্যে কমভিভা’র ফিনটেক কোম্পানি ইয়াবেএক্স’র সাথে একটি চুক্তি সই করেছে দেশের শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোস্পানি রবি।

বার্সেলোনায় চলমান ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৯’এ রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং ইয়াবেএক্স’র ফাউন্ডার ও চিফ এক্সকিউটিভ অফিসার রজত দয়াল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ উপলক্ষ্যে একটি সমঝোতা চুক্তি সই করেছেন।

মোবাইল নেটওয়ার্ক থেকে তথ্য নিয়ে গ্রাহকদের একটি প্রোফাইল তৈরি করেছে রবি। আর এর মাধ্যমে প্রথম বারের মতো স্মার্টফোন কিনতে সক্ষম হয়ে উঠবেন অনেক গ্রাহক। এই চুক্তির ফলে দেশে ডিজিটাল জীবনধারার বিকাশে এক আমুল পরিবর্তন আসবে বলে ধারণা করা হচ্ছে। অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে আর্থিক লেনদেনের সার্বিক ব্যবস্থাপনা নিশ্চিত করে ইয়াবেএক্স।

রবি আজিয়াটা লিমিটেড’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘বাংলাদেশের মাথাপিছু আয়ের তুলনায় স্মার্টফোনের গড় মূল্য অনেক বেশি। এ অঞ্চলে সর্বনিম্ন স্মার্টফোন ব্যবহারের দিক থেকে বাংলাদেশ একটি। এ চুক্তির ফলে আমরা কম খরচে গ্রাহকদের হাতে হ্যান্ডসেট পৌঁছে দিতে পারব এবং এসডিজি লক্ষমাত্রা অনুযায়ী মোবাইল ব্যবহারের বৈষম্যতা দূর হবে বলে আমাদের প্রত্যাশা। পাশাপাশি রবির বিগ ডেটা বিশ্লেষণ ও ফিনটেকের ক্ষেত্রে একটি মাইলফলক হয়ে থাকবে এ পদক্ষেপ।

এ সময় রবি’র চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ, চিফ টেকনোলজি অ্যান্ড ডিজিটাল ট্রান্সফরমেশন অফিসার মেধাত আল হুসেইনি, ডিজিটাল সার্ভিস’র এক্সকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ আরমান সিদ্দিকী, টেকনোলজি অপারেশনস’র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সরকার সোহেল আহমেদ, আইওটি অ্যান্ড প্রোডাক্ট ইনোভেশন’র ভাইস প্রেসিডেন্ট মো. শওকত কাদের চৌধুরী, পাবলিক অ্যাফেয়ার্স’র ভাইস প্রেসিডেন্ট রাজ শরীফ শাহ জামাল এবং কমভিভা’র গ্লোবাল মার্কেট ইউনিট’র ভাইস প্রেসিডেন্ট রেমাস তেওদোরেসকু ও চিফ মার্কেটিং অফিসার সুরদ্বীপ ভার্মা উপস্থিত ছিলেন।
৪.৫জি সেবা উদ্বোধনের এক বছরের মধ্যে দেশের বৃহত্তম ৪.৫জি নেটওয়ার্ক গড়ে তুলেছে রবি। অন্যদিকে উদীয়মান বাজারগুলিতে স্মার্টফোন কিনতে গ্রাহকদের আর্থিক সুবিধা দিচ্ছে ইয়াবেএক্স।

তবে চুত্তির আওতায় কবে নাগাদ এটা চালু হবে তা সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়নি।

-সিনিউজভয়েস/জিডিটি/০২এম/১৯

Please Share This Post.