স্মার্টফোন ও ট্যাব মেলায় আকর্ষণীয় যত অফার

অফার ও মূল্য ছাড়ে জমে উঠেছে এডাটা স্মার্টফোন ও ট্যাব মেলা ২০১৭। রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক্সপো মেকার আয়োজিত অত্যাধুনিক প্রযুক্তি পণ্যের পসরা নিয়ে বসেছে দেশি-বিদেশি প্রতিষ্ঠানসমূহ। শুক্রবার ছুটির দিন হওয়ায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড় ছিল উপচেপড়া।

মেলার প্রবেশ করলেই চোখে পড়বে প্রযুক্তি শিক্ষা উপকরণ নিয়ে আসা প্রতিষ্ঠান বিজয় ডিজিটালের স্টল। মেলা উপলক্ষে প্রতিষ্ঠানটি শিশুদের জন্য বিশেষায়িত ট্যাবলেট কম্পিউটার দিচ্ছে ৮ হাজার টাকায়।

মেলার গোল্ড স্পন্সর কোরিয়ান মোবাইল ব্র্যান্ড স্যামসাং তাদের পণ্য নিয়ে বসেছে বড় আকারে। স্যামসাং পণ্য কিনলেই ট্রাভেল ব্যাগ ও একটি জ্যাকেট উপহার পাবেন ক্রেতারা। মেলায় স্যামসাংয়ের ভার্চুয়াল রিয়েলিটি পণ্য ব্যবহারের সুযোগ পাচ্ছেন দর্শনার্থীরা।

মেলা ঘুরে দেখা যায়, বাংলাদেশী মুঠোফোন ব্র্যান্ড উই মোবাইল মেলা উপলক্ষে ৯৭৫০ টাকার বি-১ স্মার্টফোনের সাথে এল-১ মডেলের ৪ হাজার ২৫০ টাকা মূল্যের স্মার্টফোন বিনা মূল্যে দিচ্ছে। পাশাপাশি এক্স-১ মডেলের সাথেও বিনা মূল্যে হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে উই স্টলে।

উই স্মার্ট সল্যুউশনের ব্র্যান্ডিং ও কমিউনিকেশন বিভাগের সহকারি মহাব্যবস্থাপক মুনতাসির আহমেদ জানান, উই স্মার্টফোনের সাথে ২৫ জিবি থেকে ১০০ জিবি পর্যন্ত ক্লাউডভিত্তিক মেমরি সেবা পাবেন গ্রাহকরা। পাশাপাশি ৮০০ এর অধিক স্থানে বিনা মূল্যে ইন্টারনেটে সংযুক্ত হতে পারবেন উই ওয়াই-ফাইয়ের মাধ্যমে।

হুয়াওয়ে মেলা উপলক্ষে সকল ট্যাব ও স্মার্টফোন মডেলে স্ক্রাচকার্ড অনুযায়ী ৫০০ টাকা থেকে ৫০০০ টাকা পর্যন্ত মূল্য ছাড় সুবিধা দিচ্ছে।

মেলায় এক্সট্রা খাতির প্রচারনা নিয়ে এসেছে অপ্পো স্মার্টফোন। এই ক্যাম্পেইনের আওতায় মেলা থেকে মুঠোফোন কিনলেই ক্রেতারা স্ক্রাচকার্ড অনুযায়ী পাচ্ছেন হেডফোন, সেলফি স্টিক অথবা স্মার্টফোন।

শাওমি মোবাইল শুধুমাত্র মেলা উপলক্ষে বিনা মূল্যে নিজস্ব ব্র্যান্ডের হেডসেট উপহার হিসেবে দিচ্ছে।

বাংলাদেশি স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি মেলায় সকল ডিভাইসে ৪ শতাংশ মূল্য ছাড় প্রদানের পাশাপাশি মেলার দ্বিতীয় দিনে জেড- ৮ মডেলের নতুন মডেলের মুঠোফোনের মোড়ক উন্মোচন করে। নতুন পণ্যটির সাথে উপহার হিসেবে পাওয়ার ব্যাংক দিচ্ছে প্রতিষ্ঠানটি।

সিম্ফনি মোবাইলের জনসংযোগ কর্মকর্তা মাহমুদ আইয়ুব বলেন, সাধারণ মানূষের হাতে সুলভমূল্যে অত্যাধুনিক মুঠোফোন নিয়ে সিম্ফনি আজ দেশের একনাম্বার স্মার্টফোন ব্র্যান্ড। স্মার্টফোন মেলায়ও সিম্ফনি ভালো সাড়া পাচ্ছে।

নির্দিষ্ট মডেলের স্মার্টফোনের সাথে বিনামূল্যে ভিআর দিচ্ছে ম্যাঙ্গো মোবাইল। শুধুমাত্র মেলায় ভিআরসহ ই-৩০ মডেলের হ্যান্ডসেট পাওয়া যাবে ৪০ শতাংশ কমদামে।

স্মার্টফোনের পাশাপাশি দৈনন্দিন জীবনের অত্যাধুনিক প্রযুক্তি পণ্য নিয়ে মেলায় হাজির হছে ইন্টারনেটভিত্তিক কেনাকাটার সাইট আজকের ডিল। আজকের ডিলের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মাশরুর বলেন, প্রযুক্তির প্রসারের সাথে সাথে আমাদের দৈনন্দিন জীবনে বাড়ছে স্মার্ট পণ্যেও ব্যবহার। মানুষ নতুন প্রযুক্তির অপেক্ষায় থাকে। তাদের কাছে সুলভে পণ্য পৌছাতে অনলাইন শপিং সাইটগুলো অবদান রাখতে পারে। আমাদের স্মার্টঘড়ি ও পণ্যগুলো বেশি বিক্রি হচ্ছে।

আজকের ডিলসহ আরেক ই-কমার্স সাইট কিকশা ডটকম মেলা উপলক্ষে ১০০০ টাকা ছাড় ঘোষনা করেছে।

এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। মেলায় স্যামসাং, হুয়াওয়ে, লিনেক্স মোবাইল, অপ্পো, সিম্ফনি, উই, লাভা, শাওমি, মাইসেল, মাইক্রোম্যাক্স, লেনোভো, কুলপ্যাড, ম্যাঙ্গো, মিউজু, সেলস্ট্রিম, গ্যাজেট গ্যাং সেভেন, কিকশা ডটকম, আজকের ডিল ডটকমসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান রয়েছে।

এক্সপো মেকারের হেড অব অপারেশনস নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। রয়েছে অন্যান্য আয়োজনও।

এবারের মেলার প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে স্যামসাং, গোল্ড স্পন্সর হিসেবে হুয়াওয়ে ও সিলভার স্পন্সর হিসেবে লিনেক্স মোবাইল, অপ্পো, সিম্ফনি ও উই এবং টিকেট বুথ স্পন্সর হিসেবে রয়েছে কিকশা ডটকম। পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার, পিপলস রেডিও এবং টেকশহরডটকম।

প্রতিবারের মতো এবারও মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেসবুক পেজে (www.facebook.com/STExpo) ‘স্মার্ট ব্যাটল ২০১৭’ নামক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীরা হুয়াওয়ে, লাভা ও লিনেক্স মোবাইলের পক্ষ থেকে স্মার্টফোনসহ আকর্ষণীয় পুরস্কার জিতে নিতে পারবেন।

প্রদর্শনীর সব আপডেট ফেসবুক পেজ www.facebook.com/STExpo এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম (techshohor.com) -এ পাওয়া যাচ্ছে।

২৬ জানুয়ারি বৃহস্পতিবার শুরু হওয়া ৩ দিনের এই মেলা শেষ হবে ২৮ জানুয়ারি শনিবার রাত ৮টায়।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.