স্মার্টফোন ও ট্যাব এক্সপোতে গ্যালাক্সি এ সিরিজে অভাবনীয় সাড়া

সম্প্রতি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেষ হয়ে গেলো তিন দিনব্যাপী স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৯। এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ড তাদের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস নিয়ে অংশগ্রহণ করেছিল। চমকপ্রদ অফার, আকর্ষণীয় ছাড় এবং নতুন স্মার্ট ডিভাইসের পসরা নিয়ে এক্সপোতে হাজির ছিলো দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং মোবাইল বাংলাদেশ।

স্যামসাং তাদের এ সিরিজের স্মার্ট ডিভাইসগুলো দিয়ে মেলায় বাজিমাত করেছে। গ্যালাক্সি সিরিজের এ৫০ ছিল সর্বাধিক বিক্রিত স্মার্টফোনের তালিকায়। এছাড়াও গ্যালাক্সি এ সিরিজের বাকী স্মাটফোনগুলো অর্থাৎ এ৭০ এ৩০, ও এ২০ ছিল গ্রাহকদের চাহিদার তালিকায়।

চলতি পথে দুর্দান্ত মুহূর্তগুলো যারা ক্যামেরাবন্দি করতে ভালোবাসেন কিংবা যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে আসতে ভালোবাসেন তারা অনায়াসেই কিনে নিয়েছেন স্যামসাংয়ের গ্যালাক্সি এ৫০ ও এ২০সহ বাকী স্মার্টফোনগুলো। কেননা নান্দনিক ডিজাইনের স্মার্টফোন দুটি তাদেরকে কেন্দ্র করেই বাজারে আনা হয়েছে।

গ্যালাক্সি এ৫০-তে আছে সুপার অ্যামোলেড ইনফিনিটি-ইউ ৬.৪ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে। পাশাপাশি, ২৫ মেগাপিক্সেল (লো-লাইট)+ ৮ মেগাপিক্সেল (আল্ট্রা-ওয়াইড)+ ৫ মেগাপিক্সেল (লাইভ ফোকাস) লেন্সের সমন্বয়ে ট্রিপল ক্যামেরা সেটআপের গ্যালাক্সি এ৫০ দিয়ে লাইভ ষ্ট্রিমিং হবে আরো বেশি রোমাঞ্চকর। ডিভাইসটির ক্যামেরা দিয়ে ১২৩ ডিগ্রি আল্ট্র-ওয়াইড ভিডিও সুবিধা উপভোগ করতে পারবে ব্যবহারকারীরা, যা লাইভ ষ্ট্রিমিংকে নিয়ে যাবে এক নতুন মাত্রায়। গ্যালাক্সি এ৫০ ডিভাইস দিয়ে ২৪০ ফ্রেম পার সেকেন্ড (এফপিএস)-এ স্লো-মো ভিডিও তৈরি করা যাবে অনায়াসে। পাশাপাশি এই ডিভাইসটিতে আছে অন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

অন্যদিকে, গ্যালাক্সি এ৭০-তে আছে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর, ৩২ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল (আল্ট্রা-ওয়াইড)+ ৫ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ যা দিয়ে আল্ট্রা-ওয়াইড ফটো ও ভিডিও ক্যাপচার করা যাবে অনায়সে। সেলফির জন্যও রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া স্মার্টফোনটিতে আছে শক্তিশালী ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ২৫ ওয়াটসমৃদ্ধ সুপার-ফাস্ট চার্জিং সক্ষমতা, যা ব্যবহারকারীকে দেবে দিনভর পছন্দের মূহূর্তগুলো শেয়ার করা, ভিডিও স্ট্রিমিং এবং গেম খেলার পূর্ণ স্বাধীনতা।

এই ডিভাইগুলোর পাশাপাশি গ্যালাক্সি সিরিজের এ৩০ এবং এ২০ স্মার্টফোনগুলোও মেলায় আগত দর্শকদের পছন্দের তালিকার শীর্ষে ছিল।

-সিনিউজভয়েসডেক্স/৯জুন/১৯

Please Share This Post.