স্বাস্থ্যকর খাবার দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে ফুডপিয়ন

চারদিকে ভেজালের ছড়াছড়ি। স্বাস্থ্যকর খাবার কে না চায়। এ কারণে জনপ্রিয় হয়ে উঠছে ‘হোম মেইড’ খাবার। রাজধানীর অনেক নারী উদ্যোক্তাই এখন নিজের বাসায় রান্না করে এসব খাবার সরবরাহ করছেন। আর অনলাইনে এসব খাবারের অর্ডার ও ডেলিভারি সুবিধা দিচ্ছে ‘ফুডপিয়ন’।

বাংলাদেশে প্রথমবারের মতো ভিন্ন রকম এই উদ্যোগের স্বাদ পাওয়া যাবে www.foodpeon.com ঠিকানায়।

ফুডপিয়নের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহদী হাসান জানান, প্রাথমিকভাবে ২০ জন নারী উদ্যোক্তার তৈরি খাবার অর্ডার দেয়া যাচ্ছে ফুডপিয়নে​ এবং নিয়মিতভাবে নতুন নতুন নারী উদ্যোক্তা ওয়েবসাইটে নিজস্ব অনলাইন কিচেন খুলছেন যেখানে রয়েছে ভিন্ন ভিন্ন ও আকর্ষণীয় সব খাবারের তালিকা।​ ​

তিনি আরো জানান, ফুডপিয়নের ওয়েবসাইটে গিয়ে গ্রাহকরা নিজের অবস্থান অনুযায়ী হোম কিচেন খুঁজে বের করেন। নির্দিষ্ট খাবারের তালিকা থেকে খাবার অর্ডার করতে পারেন। খাবার অর্ডার পাওয়ার পরই খাবার তৈরি করা হয় এবং ফুডপিয়ন সেই খাবার গ্রাহকের বাসায় পৌঁছে দেয়। যেহেতু অর্ডার পাওয়ার পর রাঁধুনিরা রান্না করে থাকেন, সেহেতু প্রতিটি খাবার আইটেমের জন্য নূন্যতম প্রস্তুত সময় দেয়া রয়েছে ওয়েবসাইটে।

যাত্রা শুরুর কয়েক মাসেই ফুডপিয়ন দারুণ জনপ্রিয়তা পেয়েছে। এজন্য ওয়েবসাইটের পাশাপাশি মোবাইল অ্যাপ তৈরির প্রক্রিয়া শুরু হয়েছে। গৃহিণীদের স্বাবলম্বী করতেই এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন এ উদ্যোক্তা।

ফুডপিয়ন বর্তমানে রাজধানীর গুলশান, বাড্ডা, রামপুরা, মগবাজার, উত্তরা ও মিরপুর জোনে সেবা দিচ্ছে। শিগগিরই পুরো ঢাকা শহরে তাদের সেবা পাওয়া যাবে। এ নিয়ে আপডেট জানতে ভিজিট করুন: www.facebook.com/foodpeon। অর্ডার করার জন্য যেতে হবে: www.foodpeon.com
ফুডপিয়নের ফেসবুক গ্রুপ: www.facebook.com/groups/foodpeon

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.