স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০২০, বাংলাদেশ পর্বের ৮ ফাইনালিস্ট

দ্রতগতিতে এগিয়ে চলছে বিশ্বের সর্ববৃহৎ স্টার্টআপ প্রতিযোগিতা ‘স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০২০, বাংলাদেশ পর্বের কার্যক্রম।  ইতিমধ্যেই বাংলাদেশের স্টার্টআপ কমিউনিটিতে বেশ সাড়া ফেলেছে প্রতিযোগিতাটি, যেখানে সিলিকন ভ্যালিতে বাংলাদেশের পতাকা তুলে ধরতে দেড় শতাধিক স্টার্টআপ আবেদন করেছে।

অনলাইন স্ক্রিনিং রাউন্ড এবং প্রিলিমিনারি জাজিং রাউন্ড শেষে স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০২০, বাংলাদেশ আঞ্চলিক পর্বের চূড়ান্ত প্রতিযোগিতার জন্য দেশের সেরা ৮ স্টার্টআপকে নির্বাচিত করা হয়েছে।

নির্বাচিত স্টার্টআপগুলো হলোঃ অল্টারইয়্যুথ কুকআপস, গেজ, পার্কিং কই, পোষাপেটস, সিগমিন্ড ডট এআই, তরুন ডিজিটাল, ট্রাক লাগবে।

মুজিব বর্ষের উদযাপনের জন্য এবছর বাংলাদেশে স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০২০ যৌথভাবে আয়োজন করছে পররাষ্ট্র মন্ত্রণালয়, আইসিটি ডিভিশন, ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব), ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন (আএফসি) এবং পাওয়ার্ড বাই ইজেনারেশন।

আগামী ৮ ফেব্রুয়ারি স্টার্টআপ ওয়ার্ল্ড কাপের অংশ হিসেবে দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন এবং আঞ্চলিক চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে, যেখানে সেরা ৮ স্টার্টআপ আন্তর্জাতিক বিচারকদের সামনে তাদের স্টার্টআপকে তুলে ধরবেন। অনুষ্ঠানে উপস্থিত থাকতে আগ্রহীরা এই লিংক (https://www.bagdoom.com/swc) থেকে অনুষ্ঠানের নিবন্ধন পাস গ্রহণ করতে পারবেন।

 

-সিনিউজভয়েস/জিডিটি/০৬ফেব্রু./২০

Please Share This Post.