সার্ভিস সেক্টর নিয়ে স্টার্টআপ আইডিয়া চালু

দেশে অনেক প্রতিভাবান তরুণ আছে যাদের মাথায় অনেক ভাল ভাল আইডিয়া আছে কিন্তু টাকার অভাবে তাদের আইডিয়াকে বাস্তবায়িত করতে পারছেন না। তাদের জন্য আরেকটি আশার আলো নিয়ে এসেছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কল সেন্টার অ্যান্ড আউটসোরসিং এর সাধারণ সম্পাদক এবং ফিফোটেক এর সিইও তৌহিদ হোসেন।

তিনি বলেন, ‘নতুনদের সুযোগ করে দিতে এবং নতুন কর্মসংস্থান তৈরির জন্য আমি কিছু স্টার্টআপ আইডিয়ার উপর ইনভেস্টমেন্ট এবং মেন্টরিং করতে চাই। যদি আপনার ৫ থেকে ২০ লাখ টাকার মধ্যে সার্ভিসের ওপরে কোন স্টার্টআপ আইডিয়া থাকে সেটা একপাতার বিস্তারিত লিখে আমাদের পাঠাতে পারেন। শর্ট লিস্ট হবার পরেই বিস্তারিত জানানো হবে। যাদের আইডিয়া ভালো লাগবে তাদের নিয়ে আমি কাজ শুরু করবো এক মাসের মধ্যে।’

কাজেই যাদের কাছে নতুন কোন আইডিয়া আছে তারা আইডিয়াটা লিখে নিচের ইমেইলে পাঠানোর জন্য আহবান করা যাচ্ছে। ইমেইল পাঠানোর ঠিকানা E-mail: towhid_hossain@hotmail.com। আপনার আইডিয়া পাওয়ার পরই অফিসিয়াল ভাবে দ্রুত সময়ের মধ্যে আপনাদের সাথে যোগাযোগ করা হবে।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে সরকারের পাশপাশি ব্যক্তি উদ্যোগও অনেক বড় ভূমিকা পালন করতে পারে। আর এজন্যই প্রাথমিক ভাবে এটা শুরু করলেন তৌহিদ হোসেন। তিনি আরো জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর অনুপ্রেরণায় আমরা প্রাইভেট সেক্টর থেকে স্টার্টআপ আইডিয়া নিয়ে কাজ করতেই নতুন পথচলা শুরু করেছি। আমাদের গৃহীত প্রকল্পগুলো পরবর্তীতে সরকারের আইডিয়া প্রকল্প থেকেও কোটি টাকা বিনিয়োগ পাওয়া যেতে পারে বলে জানান তৌহিদ হোসেন।

আশা করছি অতিদ্রুত সময়ের মধ্যে এই সেক্টরের অভিজ্ঞজনরাও যুক্ত হয়ে কাজ করবেন।

সিনিউজভয়েস/জিডিটি/১৬সেপ্টেম্বর/১৯

Please Share This Post.