সুবিধাবঞ্চিত তরুণ-তরুণীদের কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে রবি

ইউসেপ বাংলাদেশ পরিচালিত কারিগরি প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিয়ে উত্তীর্ণ ১৮৭ জন শিক্ষার্থীর হাতে সনদ তুলে দিয়েছে মোবাইল ফোন অপারেটর রবি। অপারেটরটির কর্পোরেট দায়বদ্ধতা কর্মসূচির আওতায় চট্টগ্রামে পরিচালিত এই প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের উজ্জল ভবিষ্যৎ নিশ্চিত করেছেন এই তরুণ-তরুণীরা।

‘গড়ি নিজের ভবিষ্যৎ’ নামে ১৫ মাসব্যাপী প্রকল্পটির মাধ্যমে রবি চট্টগ্রামের সুবিধাবঞ্চিত তরুণ-তরুণীদের জন্য ইন্ডাসট্রিয়াল সিউয়িং মেশিন পরিচালনা, ইলেক্ট্রনিকস ও মোবাইল সার্ভিসিং-এর ওপর কারিগরি প্রশিক্ষণ প্রদান করছে।

২৮ আগস্ট বুধবার, চট্টগ্রামের আমবাগানে ইউসেপ প্রশিক্ষণ কেন্দ্রে একটি সনদ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আব্দুস সালাম।

উত্তীর্ণদের হাতে সনদ তুলে দেন রবির চিফ কর্পোরেট এবং পিপল অফিসার মতিউর ইসলাম নওশাদ। এ সময় রবির ইস্টার্ন ক্লাস্টার মার্কেটের ক্লাস্টার মার্কেট ডিরক্টের নাজির আহমেদ এবং ইউসেপের চিফ এক্সিকিউটিভ অফিসার জাকি হাসান উপস্থিত ছিলেন।

কারিগরি প্রশিক্ষণ কর্মসূচির মান নিশ্চিত করতে ইউসেপ বাংলাদেশ উত্তীর্ণদের জন্য কারিগরি শিক্ষা বোর্ড (বিটিইবি) থেকে মূল্যায়ন ও সনদের ব্যবস্থা এবং তাদের সংশ্লিষ্ট শিল্পে চাকুরি পেতে সহায়তা করছে। ভবিষ্যতে ইউসেপ বাংলাদেশের সাহায়তায় দেশের অন্যান্য অঞ্চলে এই কার্যক্রম অব্যাহত রাখার পরিকল্পনা রয়েছে রবির।

অনুষ্ঠানে রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউর ইসলাম নওশাদ বলেন, ‘সমাজের সুবিধাবঞ্চিত যুবসমাজের পাশে দাঁড়ানোর সুযোগ পেয়ে আমরা আনন্দিত। গড়ি নিজের ভবিষ্যৎ-এর মাধ্যমে আমরা সুবিধাবঞ্চিত কিছু তরুণ-তরুণীকে প্রযুক্তিগতভাবে দক্ষ করার মাধ্যমে তাদের নিজস্ব ভবিভ্যত গড়তে সহায়তা করছি। এটি আমাদের জন্য গর্বের বিষয় যে উত্তীর্ণ তরুণ-তরুণীরা ইতোমধ্যে নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছেন। এই প্রকল্পে সার্বিক সহযোগিতার জন্য ইউসেপ বাংলাদেশকে আমরা ধন্যবাদ জানাই।’

অনুষ্ঠানে রবির মিডিয়া রিলেশন্স ম্যানেজার আশিকুর রহমান, কর্পোরেট রেসপন্সিবিলিটি ম্যানেজার নাদিয়া খন্দকার ও শফিকুর রহমান ভূঁইয়া উপস্থিত ছিলেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.