সুইডেন ভিত্তিক ‘জুটবর্গ’র সোস্যাল মিডিয়ার দূত হলেন সোলায়মান সুখন

সোলায়মান সুখন সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় ভূমিকা রাখার জন্য খ্যাতি অর্জন করেছেন। গত সাত বছরে বিভিন্ন সময়ে তিনি সমসাময়িক ও অর্থনৈতিক বিষয়ে নিজস্ব মতামত একশোর ও বেশী ভিডিও ব্লগের মাধ্যমে তুলে ধরেছেন।বাংলাদেশ ও বাংলাদেশের বাইরের অনেক মানুষ তাঁর লেখা ও মতামতকে গুরুত্বের সাথে পর্যবেক্ষন করে।

সোলায়মান সুখনের মূল উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের পজিটিভ বিষয়গুলোকে দেশ ও দেশের বাইরে ছড়িয়ে দেয়া। সম্প্রতি গোথেনবর্গে সুইডেন ভিত্তিক একটি ইনোভেশন ও সিস্টেম ডেভেলপমেন্ট প্রতিষ্ঠান ‘Juteborg’ সোলায়মান সুখনকে তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের দূত বা সোস্যাল মিডিয়া এম্বাসেডর হিসেবে নিয়োগ দিয়েছে।উল্লেখ্য, স্ক্যান্ডেনেভিয়ান কোন দেশের প্রতিষ্ঠানের সামাজিক মাধ্যমের দূত হিসেবে বাংলাদেশের কোন ব্যাক্তিকে নিয়োগ দেয়ার ঘটনা এটাই প্রথম।

বিষয়টিতে অনুপ্রাণিত হয়ে সুখন একটি অনুষ্ঠানে তার মতামত রাখতে গিয়ে বলেন, “ইন্টারনেটের কার্যকারিতা এখন আর শুধু নির্দিষ্ট গন্ডির মধ্যে সীমাবদ্ধ নয়, বরং বিশ্বব্যাপী। আমাদের পরবর্তি বংশধরদের জন্য একটি বসবাসযোগ্য আবাস রেখে যেতে হলে পাটসহ অন্যান্য পরিবেশবান্ধব পণ্য সামগ্রীকে প্রচার করতে হবে যেন সবাই তা ব্যবহারে উদ্দীপ্ত হয়। আমাদের পৃথিবীর জন্য কল্যাণকর সব কিছুকে সামাজিক মাধ্যমে প্রচার করায় আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো”।

-সিনিউজভয়েস

Please Share This Post.