সিম্ফোনির দীর্ঘ ব্যাটারির আর২০ ও আর১০০ স্মার্টফোন

বাংলাদেশের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফোনি দেশের বাজারে নিয়ে এসেছে আর২০ এবং আর১০০ নামের নতুন দুটি বিগ ব্যাটারি স্মার্টফোন। স্মার্টফোন ক্রেতাদের দীর্ঘদিনের চাহিদা পূরণের লক্ষ্যে সিম্ফোনি বাজারে এনেছে রোবাস্ট সিরিজের বিগ ব্যাটারির এই স্মার্টফোন দুটি।

৬ ডিসেম্বর, রাজধানীর একটি হোটেলে হ্যান্ডসেটগুলো উদ্বোধন করেন সিম্ফোনি মোবাইলের সিনিয়র ডিরেক্টর রেজোয়ানুল হক। এ সময় আরো উপস্থিত ছিলেন ডিরেক্টর অব মার্কেটিং আশরাফুল হক, ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আসাদুজ্জামান এবং সিনিয়র ম্যানেজার জাহিদুল ইসলাম

সিম্ফোনির নতুন স্মার্টফোন দুইটির মধ্যে আর২০ তে রয়েছে ৪৯০০ মিলিঅ্যাম্পিয়ার ও আর১০০ তে রয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। সিম্ফোনি মোবাইলের সকল আউটলেটে এই স্মার্টফোন দুটি পাওয়া যাচ্ছে।

প্রতিবারের মতো এবারও সিম্ফোনি দেশের মধ্যবিত্ত স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই দুইটি হ্যান্ডসেটের প্রত্যেকটির ফিচারের দিকে বিশেষভাবে নজর রেখেছে। বিশেষ করে ৫ ইঞ্চি হাই ডেফিনেশন স্ক্রিনের আর২০ এবং আর১০০ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে আইপিএস প্রযুক্তি। যা দিয়ে সব সময় সাবলীল ও সুন্দর রেজুলেশনে ছবি দেখতে পাওয়া যাবে।

৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত এই দুইটি স্মার্টফোনে সবরকম গেমস, ভিডিও, ছবি ও অ্যাপস মোবাইলে সংরক্ষণ করার জন্য থাকছে যথাক্রমে ৮ এবং ১৬ জিবি ইন্টারনাল মেমোরি। যা মেমোরি কার্ডের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

আর২০ তে আছে ১ জিবি ডিডিআর-থ্রি র‌্যাম এবং আর১০০ তে আছে ২ জিবি ডিডিআর-থ্রি র‌্যাম। ডিডিআর-থ্রি র‌্যাম থাকার কারণে গেমস এবং অ্যাপস পারফরম্যান্স হবে অনেক বেশি সাবলীল।

আর১০০ এর আরো একটি ভার্সনে পাওয়া যাবে ৩ জিবি ডিডিআর-থ্রি র‌্যাম।

আর২০ এর ক্যামেরাতে লেটেস্ট জেনারেশন ৪পি লেন্স এর ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৩পি লেন্স এর ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা অন্যদিকে আর১০০ মডেলে রয়েছে লেটেস্ট জেনারেশন ৪পি লেন্স এর ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আর২০ তে ক্যামেরা ফিচার হিসেবে আছে প্যানারোমা মোড, সুপার নাইট শট, নরমাল নাইট শট, প্রফেশনাল মোড এবং ফেসবিউটি মোড এবং আর১০০ তে ক্যামেরা ফিচার হিসেবে আছে প্রফেশনাল মোড, প্যানারোমা মোড, ফেস বিউটি, এইচডিআর, নাইট মোড, স্পোর্টস মোড, পিপ এবং স্লো-মোশন মোড। আর১০০ স্মার্টফোনটিতে ব্যাবহার হয়েছে ডুয়াল ফ্ল্যাশ।

আর১০০  স্মার্টফোনটিতে আরো ব্যবহার করা হয়েছে তৃতীয় জেনারেশন এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যার মাধ্যমে ফোন আনলক করা যাবে। ফিঙ্গারপ্রিন্ট এর মাধ্যমে প্রিভিয়াস মেনুতে ব্যাক করা যাবে, একবার প্রেস করলে সেট এর স্ক্রিন ওপেন হবে এবং লং টাচে সেট এর রিসেন্ট টাস্কগুলো দেখা যাবে।

আর২০ এবং আর১০০ দুটি স্মার্টফোনেই পাওয়ারফুল ব্যাটারি দেওয়ার ফলে অনেক সময় গান শোনা, ছবি তোলা, মুভি দেখা গেম খেলা অথবা সোশ্যাল নেটওয়ারকিং করা যাবে অনায়াসে।
দুটি স্মার্টফোনেই পাওয়ার ব্যাংক ফিচার ব্যবহার করা হয়েছে ফলে এই ফোন দিয়ে চার্জ দেওয়া যাবে অন্যান্য ডিভাইস।

সিম্ফোনি সবসময়ই ক্রেতা সাধারণের ক্রয় ক্ষমতার কথা চিন্তা করে বাজারে স্মার্টফোন এনে থাকে। তাই এবারও সিম্ফোনি এই দুটি বিগ ব্যাটারি স্মার্টফোনের দামও ক্রেতাদের সাধ্যের মধ্যে রাখার চেষ্টা করেছে।

আর২০ এর দাম রাখা হচ্ছে ৭,৩৯০ টাকা এবং আর১০০ এর দাম রাখা হচ্ছে ১০,৯৯০ টাকা। আর১০০ স্মার্টফোনটির আরেকটি ভার্সন যেটা ৩ জিবি র‌্যামের, দাম রাখা হচ্ছে ১১,৯৯০ টাকা।

 

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.