সিটিআইটি মেলায় প্রযুক্তিপ্রেমীদের ভিড়

 

রাজধানীর আগারগাঁওস্থ আইডিবির বিসিএস কাম্পিউটার সিটিতে চলতে থাকা ‘সিটিআইটি ২০১৬’ মেলা শেষ হবে আগামীকাল ২৪ জানুয়ারি রোববার। মেলার ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। গুণগত মানের প্রযুক্তিপণ্যের বিশাল সমাহর রয়েছে মেলায়। মেলা উপলক্ষে প্রতিটি দোকানে রয়েছে মূল্য ছাড়ের অফার। সঙ্গে পাওয় যাচ্ছে উপহারও।

বিশ্বখ্যাত ব্র্যান্ডের যে কোনো পণ্য থেকে শুরু করে ল্যাপটপ, ডেস্কটপ, ক্যামেরা, প্রিন্টার, ইন্টারেনট সিকিউরিটি, রাউটারসহ যে কোনো প্রযুক্তিপণ্য এ মেলা থেকে কিনলে পাওয়া যাচ্ছে নিশ্চিত ছাড়।  মেলার শেষদিকে এসে অনেক প্রতিষ্ঠান বাড়িয়ে দিয়েছে ছাড়ের পরিমাণ।

বিসিএস কম্পিউটার সিটির এবারের মেলায় নানা আয়োজনের মধ্যে ছিল চিত্রাঙ্কন প্রতিযোগীতা, দর্শনার্থী ও ক্রেতাদের জন্য চালু ছিল শাটল বাস সার্ভিস, জাদু প্রদর্শনী, ভৌতিক টানেল দেখার সুযোগ। এ মেলা আগামী প্রজন্ম অর্থাৎ শিশুরা যাতে ডিজিটাল প্রযুক্তির প্রতি আগ্রহী হয়ে ওঠে, সে চিন্তা করে ‘ডিজিটাল শিক্ষা শিশুদের অধিকার স্লোগানে’ সাজানো হয়েছে সিটিআইটি ২০১৬। এ মেলা চতুর্দশবারের মতো আয়োজিত হচ্ছে।

প্রতিদিনই বিভিন্ন স্কুলের পক্ষ হতে দলবেধে মেলায় ঘুরতে আসছে স্কুল শিক্ষার্থীরা। অনেক স্কুলের শিক্ষার্থীরা অংশ নেয় সাংস্কৃতিক অনুষ্ঠানে। মেলায় প্রতিদিন সন্ধায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। এ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিদিন মঞ্চ মাতাচ্ছে দেশের সংগীত তারকারা।

মেলায় গেমারদের জন্য গেম জোন তৈরী করেছে আসুস ও গিগাবাইট। প্রতিষ্ঠান দুটির প্যাভিলিয়নের পাশে তৈরি করা হয়েছে গেমিং জোন। মেলায় আসা অনেক তরুণের আগ্র্হ এ গেমিং জোন। গেম খেলা ছাড়াও এখানে অংশ নেয়া যাবে গেমিং প্রতিযোগীতায়।

‘সিটিআইটি ২০১৬’ মেলার প্লাটিনাম স্পন্সর এইচপি। এছাড়াও স্পন্সর হিসেবে রয়েছে আসুস, এসার, গিগাবাইট, হিটাচি, ডেল, ট্রেন্ড মাইক্রো ও আরমা গার্ডেন।

 

 

সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.