সিঙ্গাপুরে নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান চালু করছে স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিং

বাংলাদেশের অন্যতম শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিং কনসোর্টিয়াম লিমিটেড দেশের গন্ডি ছাড়িয়ে এবার বিদেশেও ব্যবসা সম্প্রসারণ করতে যাচ্ছে। প্রতিষ্ঠানটি দেশের তাদের ব্যবসা সম্প্রসারণ করবে সিঙ্গাপুরে।

বাংলাদেশ ব্যাংক থেকে সিঙ্গাপুরে বিনিয়োগের অনুমতি পেয়েছে স্পেকট্রাম। জানা গেছে,  সিঙ্গাপুরে স্পেকট্রাম সিপিটিই লিমিটেড নামে কোম্পানি খুলে ব্যবসা সম্প্রসারণ করতে আগ্রহী প্রতিষ্ঠানটি, সেখানে  স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিংয়ের শেয়ার হবে ৭০ শতাংশ। এর মাধ্যমে তারা বৈশ্বিক বাজারে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি খাতের ব্যবসা সম্প্রসারণ করবে।

বাংলাদেশ ব্যাংক থেকে বিনিয়োগের অনুমোদন পাওয়ায় সিঙ্গাপুরে দ্রুতই অফিস স্থাপনের কাজ শুরু হবে বলে দেশের শীর্ষ একটি দৈনিক পত্রিকাকে জানিয়েছেন স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিংয়ের উপব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান।

বাংলাদেশে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি খাতে এক দশকের বেশি সময় ধরে কাজের অভিজ্ঞতা রয়েছে প্রতিষ্ঠানটির। প্রায় ২০০ কর্মী রয়েছেন প্রতিষ্ঠানটিতে। বেশ কয়েকটি দেশে সেবা রপ্তানি করে এখন পর্যন্ত প্রায় ১০ লাখ মার্কিন ডলার আয় করেছে স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিং। এর বড় অংশই এসেছে যুক্তরাষ্ট্র থেকে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.