সিএমএমআই-৩ স্বীকৃতি পেলো সিএস ইনফোটেক

সফটওয়্যার উন্নয়ন ও সেবা মানের পরিপক্কতায় ‘সুসংগঠিত’ প্রতিষ্ঠান হিসেবে ‘সিএমএমআই লেভেল থ্রি’ স্বীকৃতি লাভ করেছে দেশের প্রতিশ্রুতিশীল সফটওয়্যার উন্নয়ন প্রতিষ্ঠান কম্পিউটার সোর্স (সিএস) ইনফোটেক

সম্প্রতি সফটওয়ার শিল্পখাতে সক্ষমতার পরিমাক নির্ণয়ের আন্তর্জাতিক মান হিসেবে স্বীকৃত ক্যাপাবিলিটি ম্যাচিউরিটি মডেল ইন্টিগ্রেশন (সিএমএমআই) সনদের তৃতীয় ধাপ অতিক্রম করলো প্রতিষ্ঠানটি।

দেশী প্রতিষ্ঠান হয়েও বৈশ্বিক মানের সফটওয়্যার উন্নয়ন ও সেবা প্রদানের প্রতিটি ধাপই সফলভাবে উত্তীর্ণ হয়েছে। আর যথা সময়েই সর্বোচ্চ ধাপও অতিক্রম করার আশাবাদ ব্যক্ত করেছেন সিএস ইনফোটেক পরিচালক সোলায়মান হোসাইন।

এ বিষয়ে তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নের নিরিখে কায়িক শ্রম থেকে মেধা ভিত্তিক অর্থনৈতি গঠনের সারথী হিসেবে জন্মলগ্ন থেকে সিএস ইনফোটেক উন্নয়নকৃত সফটওয়্যারের মান ও সেবা নিয়ে সচেষ্ট রয়েছে। এখানে কর্মরত তরুণ সফটওয়্যার প্রকৌশলী, নকশাবিদ ও উদ্ভাবকদের মেধা-দক্ষতার ফলেই আমরা এই স্বীকৃতি অর্জন করতে পেরেছি।

সোলায়মান হোসেন জানান, গত ১৫-১৯ জানুয়ারি আমাদের কাজের মান নিয়ে সিএমএমআই থেকে নিরীক্ষা করা হয়। ফেব্রুয়ারির শুরু থেকেই তারা প্ররোচক (প্রোঅ্যাক্টিভ) পর্যায়ে কাজ শুরু করেন। বর্তমানে কাস্টমাইজড এবং অফ দ্য শেলফ এন্টারপ্রাইজ অ্যাপ্লিকেশন, সিএমস, মোবাইল এবং সাপোর্ট সার্ভিস দিচ্ছে সিএস ইনফোটেক। সফটওয়্যারের মাধ্যমে নিরাপদে ও দ্রুততার সঙ্গে বিক্রয়-বিপণন ব্যবস্থাপনা, অর্থায়ন, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ক্রয়-বিক্রয় এবং মাননিয়ন্ত্রণ ছাড়াও মার্চেন্ট ব্যাংকের পোর্ট ফোলিও ব্যবস্থাপনার অ্যাডভান্স পর্যায়ের প্রাযুক্তিক রুপান্তর এবং ঋণ প্রবর্তনের (লোন অরিজিনেশসন) সমন্বিত সমাধান দিতে সফটওয়্যারের পাশাপাশি উদ্ভাবনী মোবাইল অ্যাপ্লিকেশন নিয়ে কাজ করছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.