সিংড়ায় রবির ৪.৫জি ও এয়ারটেলের ফোরজি প্লাস সেবা উদ্বোধন করলেন পলক


বাংলা নববর্ষ ১৪২৫’র প্রথম দিন পহেলা বৈশাখে নাটোরের সিংড়ায় প্রধান অতিথি হিসেবে রবির ৪.৫জি এবং এয়ারটেলের ফোরজি প্লাস সেবা উদ্বোধন করলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপত্বি করেন রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ।

তাৎপর্যপূর্ণ এ মুহূর্তের স্বাক্ষী হতে সিংড়া উপজেলার উপজেলা নির্বাহি অফিসার’র (ইউএনও) কার্যালয়ের পাশের মাঠটিতে জড়ো হন হাজার হাজার উৎসুক দর্শক। পহেলা বৈশাখের দিন ফোরজি উদ্বোধনের আয়োজন তাদের নববর্ষ উদযাপনের আনন্দকে আরো বাড়িয়ে তোলে।

উদ্বোধনী অনুষ্ঠানে নাটোরের সিংড়া’র উপজেলা নির্বাহী অফিসার স্বন্দীপ কুমার সরকার, সিংড়া উপজেলা পরিষদ’র চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক, সিংড়া পৌরসভা’র মেয়র মো. জান্নাতুল ফেরদৌস এবং রবি’র চিফ টেকনোলজি অফিসার মেধাত আল হুসেইনি, ক্লাস্টার মার্কেট ডিরেক্টর মোহাম্মদ হামিদুল হক ও রিজিওনাল ম্যানেজার জসিম উদ্দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সিংড়ায় রবির ৪.৫জি এবং এয়ারটেলের ফোরজি প্লাস সেবা চালু করার জন্য রবিকে ধন্যবাদ জানান। রবির বাংলাদেশি সিইও মাহতাব উদ্দিন আহমেদকে উল্লেখ করে তিনি বলেন, ‘মাহতাব জাতির গর্ব। যোগ্যতার প্রমাণ দিয়ে তিনি রবির মতো একটি বহুজাতিক কোম্পানির সিইও হয়েছেন। আমাদের সকলেরই নিজ নিজ ক্ষেত্রে তার পদাঙ্ক অনুসরণ করা উচিত।’ এছাড়া সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখার জন্য রবিকে ধন্যবাদ জানান তিনি।

আইসিটি প্রতিমন্ত্রীর ভালোবাসায় সিক্ত রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ সিংড়া উপজেলায় নির্বিঘ্নে রবির ৪.৫জি এবং এয়ারটেলের ফোরজি প্লাস সেবা চালু করতে সার্বিক সহযোগিতা করার জন্য তাকে ধন্যবাদ জানান। ৪.৫জি সেবা গ্রহণ করার জন্য সবাইকে ফোরজি সিম ও ফোরজি সেবার জন্য উপযোগী হ্যান্ডসেট গ্রহণের আহ্বান জানান তিনি।

এ বছরের ২০ ফেব্রুয়ারি দেশের ৬৪টি জেলায় রবির ৪.৫জি এবং এয়ারটেল’র ফোরজি প্লাস সেবা উদ্বোধন করা হয়। এরপর থেকে দেশজুড়ে ফোরজি সেবা চালুর ক্ষেত্রে টেলিযোগাযোগ শিল্পে অগ্রণী ভূমিকা পালন করছে রবি। এ পর্যন্ত দেশের ৪শ’টির বেশি থানায় প্রায় ৪ হাজার ৪শ’টি ফোরজি বিটিএস চালু করেছে অপারেটরটি। রবি আগামী দিনগুলোতেও সমানতালে ৪.৫জি সেবা সম্প্রসারণ অব্যাহত রাখবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক