সার্ভিস অ্যাওয়ার্ড আয়োজন করল সেবাএক্সওয়াইজেড

২৯ সেপ্টেম্বর, জাঁকজমক ভাবে অনুষ্ঠিত হল সেবাএক্সওয়াইজেড (Sheba.xyz) আয়োজিত বাংলাদেশের সার্ভিস খাতের উদ্যোক্তাদের সম্মানার্থে পুরস্কার প্রদানের অনুষ্ঠান ‘সার্ভিস অ্যাওয়ার্ড ২০১৮’। এতে অংশগ্রহণ করেন রাজধানীর নানা খাতে কাজ করা ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাগণ। অনুষ্ঠানটি আয়োজন করা হয় গ্রামীণফোনের প্রধান কার্যালয়ে।

সেবাএক্সওয়াইজেড প্লাটফর্ম ব্যবহার করে সার্ভিস প্রভাইডাররা কিভাবে অর্থনৈতিক ভাবে সচ্ছল ও ব্যবসার পরিধি বাড়াতে পারেন, অনুষ্ঠানে তা তুলে ধরেন প্রতিষ্ঠানটির কর্মকর্তা মাসুদ রেজা। গ্রামীণফোনের চিফ স্ট্র্যাটেজি ও ট্র্যান্সফরমেশন অফিসার কাজি মাহবুব হাসান তার বক্তব্যে প্রযুক্তি কিভাবে দেশকে দ্রুত এগিয়ে নিয়ে যাচ্ছে এবং সার্ভিস সেক্টরে সেবাএক্সওয়াইজেড-এর প্রযুক্তিগত বিপ্লব আলোচনা করেন। স্বনামধন্য করপোরেট ট্রেইনার গোলাম সুমদানি ডন অনুষ্ঠানে অনুপ্রেরণাদায়ক বক্তব্যের মাধ্যমে সকল সার্ভিস প্রোভাইডারদেরকে জানিয়ে দেন কিভাবে কাস্টমারদেরকে সর্বোচ্চ মানের সেবা দেওয়া যাবে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বক্তব্য রাখেন সেবাএক্সওয়াইজেড-এর প্রধান নির্বাহী কর্মকর্তা আদনান ইমতিয়াজ হালিম। তিনি তার বক্তব্যে সকলকে জানান কিভাবে এই যুগান্তকারী ডিজিটাল প্ল্যাটফর্মটির সূচনা হয় ও কিভাবে নানান প্রতিকূলতার মাঝেও প্লাটফর্মটি বদলে দিতে সক্ষম হয়েছে হাজারো সার্ভিস প্রোভাইডারদের জীবনযাত্রা। বক্তব্যের এক পর্যায়ে তিনি মঞ্চে আমন্ত্রণ জানান বিনিয়োগকারী কোম্পানি ইপিলিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রিয়াজ আল মামুনকে। স্বনামধন্য এই উদ্যোক্তা ব্যক্ত করেন সেবাএক্সওয়াইজেড নিয়ে তার পরিকল্পনা ও কিভাবে তিনি চান এই ডিজিটাল প্ল্যাটফর্ম ছড়িয়ে পড়ুক পৃথিবীর নানা প্রান্তে।

অনুষ্ঠানের শেষ পর্বে ৩টি ক্যাটাগরিতে ২৬ জন ‍ক্ষুদ্র উদ্যোক্তাকে পুরষ্কিত করা হয়। সিলভার অ্যাওয়ার্ড, গোল্ড অ্যাওয়ার্ড ও গ্রেনাইট অ্যাওয়ার্ড প্রদান করা হয় প্রতিভাবান উদ্যোক্তাদের। এ বছরের সেরা উদ্যোক্তা পুরস্কার পান মহুয়া রেমা, বানী রেমা, আশিকুল ইসলাম।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ফোলি। এছাড়াও বক্তব্য রাখেন গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান, সেবাএক্সওয়াইজেড-এর চেয়ারম্যান রায়হান সামসি সহ আরো অনেকে। আগত অতিথি ও সার্ভিস প্রোভাইডারদের জন্য অনুষ্ঠানে আয়োজন করা হয় লটারির, যেখানে বিজয়ীরা পুরস্কার হিসেবে পান সাইকেল, ফ্রিজ, মাইক্রওয়েভ ওভেনসহ আকর্ষণীয় নানান পুরস্কার।

‘সার্ভিস অ্যাওয়ার্ড ২০১৮’ এর মাধ্যমে উন্মোচন হয় সেবাএক্সওয়াইজেড-এর ভবিষ্যতের নানা প্রকল্প সমূহ। এর মাঝে উল্লেখযোগ্য হচ্ছে- ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য উন্নয়ন প্রোগ্রাম, ক্ষুদ্র ঋণের ব্যবস্থা এবং শিগগির সারা দেশে সেবাএক্সওয়াইজেড-এর কার্যক্রম চালু করার সংবাদ।

 

– সিনিউজভয়েস ডেস্ক
Please Share This Post.