সার্ভার সুরক্ষায় অ্যান্টি র‌্যানসমওয়্যার ক্রিপটগার্ড প্রযুক্তি আনল সোফস

নেটওয়ার্ক ও এন্ডপয়েন্ট সিকিউরিটিতে বিশ্বের সেরা কোম্পানি সোফস সম্প্রতি তাদের ‘সোফস সার্ভার প্রোটেকশন’ পণ্যে পরবর্তী প্রজন্মের অ্যান্টি র‌্যানসমওয়্যার ক্রিপটগার্ড প্রযুক্তি বাজারে ছেড়েছে।

বর্তমান দুনিয়ার সাইবার আক্রমণকে এটি মুহূর্তের মধ্যে শণাক্ত করতে পারে এবং র‌্যানসমওয়্যার আক্রমণকে প্রতিরোধ করতে পারে।

বর্তমান সাইবার বিশ্বে সাইবার ক্রিমিনালরা প্রথমে আক্রমণের জন্য সার্ভারকে বেছে নেয় কারণ, সার্ভারেই প্রতিষ্ঠানের গোপনীয় তথ্য, কর্মচারীদের তথ্য, মেডিকেল রেকর্ড, সোশ্যাল সিকিউরিটি নম্বর, কাস্টমার তথ্য প্রভৃতি সংরক্ষিত থাকে।

অনেক প্রতিষ্ঠান তাদের ডাটাগুলো ব্যাকআপ রাখে কিন্তু ব্যাকআপ থেকে তা মুছে গেলে তা উদ্ধার করা খুবই কঠিন। অ্যান্টি র‌্যানসমওয়্যার প্রযুক্তি ব্যবহার করে সোফস এর এই সার্ভার প্রোটেকশন পণ্য ব্যবহার করলে বর্তমান সময়ের প্রতিনিয়ত অনাকাঙ্ক্ষিত সাইবার আক্রমণ থেকে রক্ষা পাওয়া যাবে।

সোফস ভারত ও সার্কের বিক্রয় বিভাগের সহ-সভাপতি সুনিল শার্মা বলেন, ‘সার্ভার যেকোনো সংস্থার জীবনবোধ বা অনেক মূল্যবান, কারণ বেশির ভাগ ব্যবসায়ী তাদের গুরুত্বপূর্ণ তথ্য এবং বুদ্ধিবৃত্তিক যাবতীয় অ্যাপ্লিকেশনগুলো চালায় যা আক্রমণকারীদের আকর্ষণীয় বিষয় হয়ে দাড়ায়। অতএব, যেকোনো ব্যবসায়ীর জন্য তাদের সার্ভারগুলো খুবই নিশ্চিত গুরুত্বপূর্ণ, সহজলভ্য ও সন্তোষজনক হওয়া দরকার।’

তিনি আরো বলেন, ‘সার্ভারগুলো এখন পর্যন্ত ঘন ঘন আক্রমণাত্মক বস্তুতে পরিণত হয়েছে এবং অনেকগুলো সুরক্ষিত নয় ও ডাটা ব্যাকআপে আপোষ করে। অ্যান্টি র‌্যানসমওয়্যারসহ সার্ভার সুরক্ষা ব্যবহারে চমৎকার নিরাপত্তা উপলব্ধি হবে। সফোস সার্ভার সুরক্ষা ক্রাপটগার্ড এর সঙ্গে একত্রিত হয়ে ক্ষতিকারক সাইবার আক্রমণ মোকাবেলা করবে।’ বিস্তারিত জানতে ভিজিট: www.sophos.com

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.