সামাজিক যোগাযোগ মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন

ঢাকাঃ আনুষ্ঠানিকভাবে শুরু হলো সামজিক যোগাযোগ মাধ্যম বিশেষত ফেসবুকে মহান বিজয় দিবস উদ্যাপনে কার্যক্রম। শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআপি লাউঞ্জে এই কার্যক্রমের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর।

আসুন রাঙ্গি বিজয়ের রঙ্গে শিরোনামে মহান বিজয়ের মাসে জাতীয় পতাকা দিয়ে ফেসবুকের প্রোফাইল পিকচার পরিবর্তন করার জন্য একটি ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপ করা হয়েছে। https://bijoy71.net/ এই ঠিকানায় গিয়ে প্রোফাইল ছবি পরিবর্তন করুণ বাটনে ক্লিক করে জাতীয় পতাকাসহ প্রোফাইল ছবি পরিবর্তন করা যাবে।

এই কার্যক্রম চলবে পুরো ডিসেম্বর মাস জুড়ে যা যে কেউ ব্যবহার করতে পারবে। এ কর্মসূচি দ্বারা ১০ লাখ মানুষের প্রোফাইল পিকচার পরিবর্তন করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে জানিয়ে আয়োজক কর্তৃপক্ষ এই লক্ষমাত্রা ছাড়িয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহায়তায় লোকাল অ্যাপস নির্মাতা প্রতিষ্ঠান ইজি টেকনোলজি লিমিটেড এই ইভেন্ট পরিচালনা করবে। ইভেন্টে আরো সহায়তা করছে আইটিবাজার২৪.কম এবং অহনিশি ফ্লিম।

এ সময় আরো উপস্থিত ছিলেন জনপ্রিয় সংগীত শিল্পী বাপ্পা মজুমদার, সঙ্গীত শিল্পী বুশরা শাহরিয়ার, ইজি টেকনোলজি লিমিটেডের ববস্থাপনা পরিচালক মফিজুর রহমান টিপু প্রমুখ।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.