সাত হাজারে জিওনির পি৫ ডব্লিউ

স্মার্টফোনের জগতে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে চীনা প্রতিষ্ঠানগুলো। নতুন নতুন স্মার্টফোন ছেড়ে বাজারের অন্য প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে যাচ্ছে তারা। তেমনই এক চীনা প্রতিষ্ঠান জিওনি, স্মার্টফোনের বাজারে নিজেদের একটা অবস্থান গড়ে তুলেছে এই হ্যান্ডসেট প্রস্তুতকারক প্রতিষ্ঠান।
নতুন একটি ফোন এনেছে জিওনি। পলিকার্বনেটের তৈরি ‘পি৫ ডব্লিউ’ মডেলের এই ফোন পাওয়া যাবে সাদা, কালো, হলুদ, নীল এবং গোলাপি রঙে।
ডিভাইসটি ভারতের বাজারে ছয় হাজার ৪৯৯ রুপিতে পাওয়া যাচ্ছে, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাত হাজার ৫০০ টাকা।
জিওনি পি৫ ডব্লিউ ফোনটিতে থাকছে ৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে। ডিসপ্লের রেজ্যুলেশন ৭২০ পিক্সেল। ফোনটিতে থাকছে মিডিয়াটেকের এমটি ৬৭৩৫ প্রসেসর, ১ জিবি র‌্যাম। বিল্টইন মেমোরি ১৬ জিবি।
ফোনটির রিয়ার ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। ফ্রন্টে আছে ২ মেগাপিক্সেলের ক্যামেরা। এটির ব্যাটারি ২০০০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের। এটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত।
জিওনি পি৫ ডব্লিউতে রয়েছে ডুয়েল সিম, ডুয়েল স্ট্যান্ডবাই। কানেক্টিভিটির জন্য আছে থ্রিজি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.০, জিপিএস এবং মাইক্রো ইউএসবি ২.০। সেটটির অডিও সিস্টেমের জন্য ব্যবহার করা হয়েছে ডিটিএস থ্রিডি সারাউন্ড সাউন্ডটেক। আরো আছে ফেস আনলক সিস্টেম।
বাজার বিশ্লেষকদের মতে, এই ফোনের ব্যাটারি ব্যাক-আপ খুব ভাল না হলেও প্রসেসর খুবই ভাল। সবচেয়ে বড় কথা, রিয়ার এবং ফ্রন্ট দু’টি ক্যামেরাই রয়েছে। তা ছাড়া মেমরি স্টোরেজও যথেষ্ট বেশি। সব মিলিয়ে কম বাজেটের ফোন হিসেবে বেশ ভাল এই ফোন।
সিনিউজভয়েস/ডেক্স
Please Share This Post.