‘হোটেল ব্যবস্থাপনাকে সহজ করবে জোভাগোর এক্সট্রানেট সুবিধা’

এগিয়ে যাওয়া প্রযুক্তির সঙ্গে হোটেল ব্যবস্থাপনা ও ভ্রমণ পিপাসীদের সেবার জন্য কাজ করে যাচ্ছে জোভাগো (www.jovago.net)। সেই ধারাবাহিকতায় এক্সট্রানেট সুবিধা যুক্ত করা হয়েছে জোভাগোতে। এটির মাধ্যমে হোটেল কর্মকর্তারা সর্বশেষ তথ্যের মাধ্যমে গ্রাহকের সেবার মান বৃদ্ধি করতে পারবে। এ কারণে হোটেল ম্যানেজারদেরকে এক্সট্রানেট সম্পর্কে হাতে কলমে শিক্ষা দিতে জোভাগো আয়োজন করে ‘ওয়ার্কশপ অন এক্সট্রানেট’ শীর্ষক ওয়ার্কশপ।

জোভাগোর উদ্যোগে ২৬ অক্টোবর বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত বনানীর নরডিক হোটেলে এক্সট্রানেট ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। জোভাগোর ব্যবস্থাপনা পরিচালক মো. কায়েস আলী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ডক্টর রুবিনা হুসাইন ফারুক, ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট ও হসপিটালিটি পরিচালক এবং উদ্যোক্তা, ইন্ডাস্ট্রি স্কিল কাউন্সিল ফর ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটির প্রাক্তন সেক্রেটারি অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন।

‘এক্সট্রানেট সুবিধার ফলে হোটেল কর্তৃপক্ষ তাদের নিজ নিজ কর্মস্থল থেকেই এই আপডেট করতে সক্ষম হবে। এখনও যেখানে ইন্টারনেট স্পিডের সীমাবদ্ধতা আছে তাদের জন্য সবচেয়ে জরুরি বিষয় শ্রেষ্ঠতম টেকনোলজি, লোডিং এ সর্বনিম্ন সময়ক্ষেপন।’ অনলাইনে হোটেল বুকিংয়ে অগ্রগামী জোভাগো অনলাইনে এক্সট্রানেট উদ্বোধনকালে একথা বলেন ব্যবস্থাপনা পরিচালক মো. কায়েস আলী। এই প্রযুক্তি হোটেল ম্যানেজারদেরকে আরো ফ্লেক্সিবিলিটি এবং স্বাধীনতা দিবে কাজের ক্ষেত্রে।

জোভাগোর চিফ অপারেটিং অফিসার চার্লস ডে মচেরনের মতে , ‘এটি ব্যবহারকারীকে অ্যাপ ব্যবহার করার মতো অভিজ্ঞতা প্রদান করবে। আজকের বিশ্ব মার্কেটে ভোক্তা মোবাইল ফার্স্ট এই কনসেপ্টে বিশ্বাসী যেখানে এই ধরনের অ্যাপগুলো সব সাইজের স্ক্রিনে, ফোন, ডেস্কটপ সবকিছুতে ব্যবহার উপযোগী। এর ব্যবহার ট্যুরিজম সেক্টরকে আধুনিকায়নের পাশাপাশি এমন একটি ক্ষেত্র তৈরি করবে যেখানে হোটেল কর্তৃপক্ষ তাদের সর্বশেষ দরদাম আপডেট, ফ্যাসিলিটি, টুরিস্ট তার রিভিউ এ ধরনের নানা তথ্য যোগ করতে পারবে।’

এটি হোটেলের সর্বশেষ তথ্য দিয়ে মার্কেটে চলমান থাকবে আবার এ কারণে হোটেল ম্যানেজারদেরকে এ সম্পর্কে হাতে কলমে শিক্ষা দিতে জোভাগো আয়োজন করে এই ওয়ার্কশপ।

অংশগ্রহণকারী হোটেলগুলো হচ্ছে- সিক্স সিজন্স হোটেল, রয়্যাল টিউলিপ সি পার্ল বীচ রিসোর্ট, দুসাই রিসোর্ট ও স্পা, হোটেল সারিনা, প্লাটিনাম হোটেল, এস্কট লেকশোর দা ওয়ে ঢাকা, বেস্ট ওয়েস্টার্ন লা ভিঞ্চি হোটেল, হোটেল বেঙ্গল ব্লুবেরি, রিচমণ্ড হোটেল ও সুইটস, সি শেল হোটেল, নাসেন্ট গার্ডেনিয়া, হোটেল সুইস পার্ক, নরডিক হোটেলস, গ্র্যান্ড ওরিয়েন্টাল হোটেল, মারিনো হোটেল, কমফোর্ট ইন হোটেল ঢাকা, হোটেল অরচার্ড সুইটস, গালেসিয়া হোটেল ও রিসোর্ট, লা ভিলা ওয়েস্টার্ন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.