সহজলভ্য দামে আকর্ষণীয় ফিচারের ম্যাঙ্গো স্মার্টফোন বাজারে

দেশীয় নতুন মোবাইল ব্র্যান্ড ম্যাংগো মোবাইল বাংলাদেশের গ্রাহকদের জন্য নিয়ে এলো আকর্ষণীয় স্মার্টফোনের লাইন-আপ। এই স্মার্টফোনগুলো লেটেস্ট সব ফিচার এবং সাশ্রয়ী মূল্যের সমন্বয়ে বাজারে নিয়ে আসা হয়েছে যা দেশের সাধারণ ব্যবহারকারী থেকে শুরু করে অধিক চাহিদাশীল ব্যবহারকারীরও প্রয়োজন মেটাতে সক্ষম। ম্যাংগো মোবাইল বাজারে সর্বমোট পাঁচটি স্মার্টফোন নিয়ে এসেছে। খুব শিঘ্রই বাজারে আরও বেশ কিছু ডিভাইস নিয়ে আসার পরিকল্পনা রয়েছে ম্যাংগো মোবাইলের।

বাজারে আসা স্মার্টফোনগুলো হচ্ছে E30 (ফ্ল্যাগশিপ মডেল), E60, E50, Galicia এবং  Rio। এর মধ্যে E30 সর্বশেষ ফিচারসম্পন্ন ফ্ল্যাগশিপ মোবাইল। এই মোবাইলে রয়েছে ৬৪ বিট অক্টা কোর, ১.৩ গিগাহার্জ প্রসেসর এবং এমটি ৬৭৫৩ প্ল্যাটফর্ম। এই মোবাইলটিতে আরো রয়েছে ফোরজি এফডিডি-এলটিই, ডব্লিউসিডিএমএ এবং জিএসএম কানেক্টিভিটি ফিচার। এতে রয়েছে একটি ডুয়েল স্লট যা দুটি মাইক্রো সিম কার্ড অথবা মাইক্রো এসডি কার্ডের সঙ্গে সিম কার্ড সাপোর্ট করে। E30 মোবাইলে রয়েছে ২.৫ ডি কর্নিং গরিলা গ্লাসসহ ৫ ইঞ্চি স্ক্রিনের আইপিএস ওজিএস প্রযুক্তির ফুল এইচডি (১৯২০*১০৮০ ) ডিসপ্লে। এটি প্রাণবন্ত কালার দিতে সক্ষম এবং দৈনন্দিন ব্যবহারের কারণে যে দাগ ও আঁচড় লাগে তা প্রতিরোধ করতে সক্ষম। দ্রুততম কাজের জন্য এতে রয়েছে ৩ গিগাবাইট র‌্যাম এবং ১৬ গিগাবাইট ইন্টার্নাল মেমোরির সাথে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়তি মেমোরি ব্যবহারের সুবিধা। এতে রয়েছে ১৩ মেগাপিক্সেল রিয়ার এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এর অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ। এতে আরো রয়েছে ২,২০০ এমএএইচ ব্যাটারি, ৩.৫ মি.মি অডিও জ্যাক, স্মার্ট জেসচার, ওটিএ, ওটিজি, ডাবল ট্যাপ টু ওয়েক আপ, আল্ট্রা ইফেক্টিং পাওয়ার সেভিং মোড। এই ডিভাইসটির দাম পড়বে মাত্র ১৪,৪৯০ টাকা।

E60 হ্যান্ডসেটে রয়েছে ৬৪ বিট ১.০ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ফোরজি এফডিডি-এলটিই, ৫.৫ ইঞ্চি এইচডি (১২৮০*৭২০) আইপিএস স্ক্রিন, ২ জিবি র‌্যাম, ১৬ জিবি রম (মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত বাড়তি মেমোরি), ৮ মেগাপিক্সেল রিয়ার এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এটি অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ সম্পন্ন মোবাইল। এতে আরো রয়েছে ২,৩০০ এমএএইচ ব্যাটারি, ফিঙ্গার প্রিন্ট সেন্সর, ডুয়াল রিয়েল এলইিড ফ্ল্যাশ (ফ্রন্ট ও রিয়ার), জি-সেন্সর, লাইট সেন্সর, জিরো সেন্সর, ব্লুটুথ ৪.১ সহ আরো অনেক ফিচার। এর দাম পড়বে মাত্র ১১,১০০ টাকা।

E50 হ্যান্ডসেটে রয়েছে ৬৪ বিট ১.০ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ফোরজি এফডিডি-এলটিই, ৫ ইঞ্চি এইচডি ২.৫ ডি কার্ভড স্ক্রিন, ১ জিবি র‌্যাম, ১৬ জিবি রম (মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত বাড়তি মেমোরি), ৮ মেগাপিক্সেল রিয়ার এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে রয়েছে ২,০০০ এমএএইচ ব্যাটারি। এটির অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১। এতে আরো রয়েছে ডুয়েল রিয়েল এলইিড ফ্ল্যাশ (ফ্রন্ট ও রিয়ার), জি-সেন্সর, লাইট সেন্সর, জিরো সেন্সর, ব্লুটুথ ৪। এর দাম পড়বে মাত্র ১০,০৯০ টাকা এবং এর সঙ্গে একটি ভিআর বক্স ফ্রি।

Galicia হ্যান্ডসেটটি ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর সম্পন্ন থ্রিজি স্মার্টফোন। এতে রয়েছে ১ জিবি র‌্যাম, ৮ জিবি রম (৩২ জিবি পর্যন্ত বাড়তি মেমোরি ব্যবহারের সুবিধা)। এতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। এতে আরো রয়েছে ২,২০০ এমএএইচ ব্যাটারি, ৫ মেগাপিক্সেল রিয়ার এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ওয়াইফাই, স্মার্ট জেসচার, ওটিএ, ডাবল ট্যাপ টু ওয়েক আপ ইত্যাদি ফিচার। এর মূল্য ৫,৬০০ টাকা মাত্র।

Rio স্মার্টফোনটি খুব শিঘ্রই বাজারে আসবে। এটিতে থাকবে ১.২ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, থ্রিজি, ৫১২ মেগাবাইট র‌্যাম, ৪ জিবি রম, ৩ মেগাপিক্সেল রিয়ার এবং ১.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৪ ইঞ্চি ডব্লিউভিজিএ ৯৬০*৫৮০ ডিসপ্লে এবং ১,৮০০ এমএএইচ ব্যাটারি।

গ্রাহকদের কাছে সহজ বিক্রয়োত্তর সেবা নিশ্চিত করতে ম্যাংগো মোবাইলের রয়েছে দেশব্যাপী ২০টি কাস্টমার কেয়ার সেন্টার ও ৭০টি কালেকশন পয়েন্ট। সকল ম্যাংগো ফোনে গ্রাহকরা উপভোগ করতে পারবেন ১ বছরের বিক্রয়োত্তর সেবার সুবিধা।  আরো জানতে ভিজিট: www.mangoinfo.com, www.facebook.com/mangomobile

 

– সিনিউজভয়েস ডেস্ক