সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পেল গ্রামীণফোন

গ্রামীণফোন সম্প্রতি পর পর দ্বিতীয় বছরের মতো টেলিযোগাযোগ খাতের সর্বোচ্চ করদাতা হিসেবে কর কার্ড পেয়েছে।

গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি এবং সিএফও কার্ল এরিখ ব্রোতেন এর নামে এনবিআর কর কার্ড ইস্যু করেছে। ২০১৬-২০১৭ অর্থবছরে টেলিকম খাতের সর্বোচ্চ কর দাতা হিসেবে প্রতিষ্ঠানটি একটি ক্রেস্ট পেয়েছে। গ্রামীণফোনর হেড অব কর্পোরেট ট্যাক্স ম্যানেজমেন্ট মো. মোহসিন, সিইও এর পক্ষ থেকে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী মুহাম্মদ আবদুল মান্নান কাছ থেকে এই ক্রেস্ট গ্রহণ করেন।

গ্রামীণফোন দেশের সর্বোচ্চ করদাতা এবং একটি বড় ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠার পর থেকে ২০১৭ এর তৃতীয় প্রান্তিক পর্যন্ত এই কোম্পানি রাষ্ট্রীয় কোষাগারে মোট ৫৭,০০০ কোটি টাকা প্রদান করেছে। এর মধ্যে আছে এনবিআরকে প্রত্যক্ষ ও পরোক্ষ কর হিসেবে প্রদত্ব ৩৮৩০০ কোটি টাকা, উইথহোল্ডিং ট্যাক্স হিসেবে দেয়া ৫৬০০ কোটি টাকা এবং বিটিআরসি কে দেয়া ১৩,১০০ কোটি টাকা।

কর কার্ড পেয়ে সন্তুষ্ট গ্রামীণফোনের সিইও বলেন, ‘আমরা সতর্কতার সাথে আমাদের কর পরিশোধ করি এবং আমাদের এই প্রচেষ্টা কর কর্তৃপক্ষের স্বীকৃতি পাওয়াটা আনন্দের বিষয়।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) গত ৮ নভেম্বর বিভিন্ন খাতের সেরা কর দাতাদের সম্মানিত করতে একটি অনুষ্ঠানের আয়োজন করে। এনবিআর এর চেয়ারম্যান নজিবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন গণপূর্ত মন্ত্রী এঞ্জিনিয়ার মোশারফ হোসেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.