সরকারি ভাবে অনলাইন প্রশিক্ষণ দিচ্ছে রেপটো

অনলাইন কো‍র্সের মাধ্যমে তরুণ-তরুণীদের জন্য বিশ্বমানের দক্ষতা নিশ্চিত করতে এলআইসিটি প্রোগ্রাম এবং রেপটো এডুকেশন সেন্টারের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এই সমঝোতার মাধ্যমে এলআইসিটি এর ৩০ হাজার শিক্ষার্থীসহ সারাদেশের তরুণ-তরুণীরা অনলাইন প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের দক্ষ করে গড়ে তুলতে পারবেন।

বিপিও সামিট-২০১৮ এর অনুষ্ঠানে এই প্রকল্পের উদ্বোধন করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার; বিদ্যুৎ, খনিজ ও জ্বালানি সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ; আইসিটি সেক্রেটারি সুবির কিশোর চৌধুরী, এলআইসিটি প্রজেক্ট ডিরেক্টার মো. রেজাউল করিম, কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ, রেপটোর সিইও ইশতিয়াক আহমেদ সিয়াম এবং রেপটো বিপণন বিভাগের প্রধান সাহাদাত হোসেন।

চুক্তি অনুসারে রেপটো প্লাটফর্ম এর মাধ্যমে শিক্ষার্থীরা অনলাইনে এলআইসিটি কোর্স করতে পারবেন ও অনলাইনে পরীক্ষার মাধ্যমে সার্টিফিকেট অর্জন করতে পারবেন।

বর্তমানে শিক্ষার্থীগণ তিনটি কোর্স অনলাইনে করতে পারবেন, কোর্সগুলো হলো- সফট স্কিল ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন ও ডিজিটাল মার্কেটিং। এছাড়া আরো চারটি কোর্স খুব শিগগির তালিকায় যুক্ত হবে। শিক্ষার্থীরা কোর্সগুলোতে রেজিস্ট্রেশন করতে পারবেন এই লিংকে www.repto.com.bd/lict।

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.