সরকারি টাকায় জার্মান যাচ্ছেন ৪ সিইও

এশিয়া প্যাসিফিক উইক (এপিডব্লিউ) সম্মেলনে অংশ নিতে জার্মানি যাচ্ছেন সরকারী কর্মকর্তাসহ ৪টি বেসরকারি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। সরকারী খরচে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব, প্রকল্প পরিচালকসহ ৪টি বেসরকারি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আগামী ২৩ থেকে ২৯ এপ্রিল জার্মানির বার্লিনে অনুষ্ঠিত এই সম্মেলনে অংশ নেবেন।

গত বৃহস্পতিবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উপ সচিব জসিম উদ্দিন খান স্বাক্ষরিত এক সরকারি আদেশে এ তথ্য জানা যায়।

জার্মানি যাওয়ার জন্য সরকারি আদেশ পাওয়া কর্মকর্তারা হলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব মো. মামুন আল রশীদ, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার প্রকল্পের পরিচালক গোরী শংকর ভট্টাচার্য্য, হিরোস-৭১ এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জামিলুর রশীদ, প্রযুক্তি নেক্সট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবুল ফয়সাল মাহমুদ আকরামুল হায়দার, অ্যাপ্লিকেশন ককপিটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এসএম রবিউল ইসলাম, ইন্টারঅ্যাকটিভ আর্টিফ্যাক্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নুসরাত জাহান।

ওই আদেশে জানা যায়, সম্মেলনে অংশগ্রহণকালে তারা অনলাইন যোগাযোগ মাধ্যম/অ্যাপ্লিকেশন ব্যবহার করে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করবেন। এছাড়া দেশে ফেরার পর ৫ দিনের মধ্যে ওই সম্মেলনের উপর একটি প্রতিবেদন মন্ত্রণালয়ে জমা দেবেন। এ সংক্রান্ত যাবতীয় খরচ শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার প্রকল্প থেকে ব্যয় করা হবে।

সরকারি কর্মকর্তাদের পাশাপাশি কেন এবং কি প্রক্রিয়ায় ওই চার সিইওকে সরকারি খরচে জার্মানি নেয়া হচ্ছে এমন প্রশ্নের উত্তরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উপ সচিব জসিম উদ্দিন খান বলেন, হাইটেক পার্ক কর্তৃপক্ষের দেয়া প্রস্তাবনা অনুযায়ী এই আদেশ জারি করা হয়েছে।

এ প্রসঙ্গে হাইটেক পার্ক কর্তৃপক্ষের শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার প্রকল্পের পরিচালক গোরী শংকর ভট্টাচার্য্য বলেন, তথ্যপ্রযুক্তি বিভাগ, বেসিস, হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল আয়োজিত স্টার্টআপ প্রতিযোগিতায় তারা বিজয়ী হয়েছিল। তারই অংশ হিসেবে তাদের জার্মানি নিয়ে যাওয়া হচ্ছে।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.