সরকারি ক্রয় নীতিমালা নিয়ে বাক্য’র সদস্যদের কর্মশালা

দক্ষ মানবসম্পদ উন্নয়নে দিনব্যাপী “সরকারি ক্রয় নীতি ও সেবা সংক্রান্ত’’ বিষয় নিয়ে একটি কর্মশালার আয়োজন করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং ( বাক্য) । কর্মশালাটি গত ৯ই ফেব্রুয়ারী ২০১৯ তারিখে সফটওয়্যার টেকনোলজি পার্ক, জনতা টাওয়ার, কাওরান বাজারে অনুষ্ঠিত হয় ।

অনুষ্ঠানটির উদ্বোধনী বক্তব্যে বাক্য’র সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন বলেন, দেশীয় বিপিও শিল্পের বাজারে অন্যতম প্রধান ক্রেতা হচ্ছে সরকারি প্রতিষ্ঠানগুলো। ফলে সরকারের ক্রয় সংক্রান্ত আইন ও বিধি সহ অন্যান্য নীতিমালাগুলো সম্পর্কে বাক্য সদস্যদের সম্মুখ ধারণা থাকা প্রয়োজন, যার পরিপ্রেক্ষিতে এ ধরনের কর্মশালার আয়োজন করা হয়েছে ।

সরকারি ক্রয় নীতিমালা নিয়ে বাক্য'র সদস্যদের কর্মশালা

অনুষ্ঠানের প্রধান অতিথি ও বাক্য’র সভাপতি ওয়াহিদ শরীফ তার বক্তব্যে বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দেশের সাফল্য, অগ্রযাত্রা ও অর্জিত সক্ষমতা উপস্থাপনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে দক্ষ মানব সম্পদ উন্নয়নে বাক্য কাজ করে যাচ্ছে । ২০২১ সালের মধ্যে ১ লক্ষ লোকের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বাক্য এ ধরনের প্রশিক্ষণ কর্মশালা ভবিষ্যতেও চলমান থাকবে।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাক্য এর সহ-সভাপতি তানভীর ইব্রাহীম এবং অর্থসম্পাদক মোঃ আমিনুল হক ।
কর্মশালাটির প্রশিক্ষক হিসাবে ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ডেপুটি ডিরেক্টর (প্ল্যানিং), ইঞ্জিনিয়ার মোঃ আতিকুল ইসলাম ।

প্রশিক্ষণ শেষে অংশগ্রহনকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয় ।

-সিনিউজভয়েস/জিডিটি১১এফ/১৯

Please Share This Post.